চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, কেমন আছেন 'চারুলতা'?

এখনও হাসপাতালেই রয়েছেন মাধবী মুখোপাধ্যায়। চারদিনের মধ্যেই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে মাধবী মুখোপাধ্যায়ের।  আগের চাইতে অনেকটাই স্থিতিশীল রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। তিনি যে নিজেও সুস্থবোধ করছেন তা জানিয়েছেন চারুলতা। তবে বার্ধক্যজনিত বেশ কিছু  সমস্যা রয়েছে। তবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এখনই হাসপাতালেই রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী। রয়েছেন চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে। এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না চারুলতা।

Riya Das | Published : May 4, 2022 5:15 AM IST

এখনও হাসপাতালেই রয়েছেন মাধবী মুখোপাধ্যায়। চারদিনের মধ্যেই শারীরিক অবস্থার উন্নতি হয়েছে মাধবী মুখোপাধ্যায়ের।  আগের চাইতে অনেকটাই স্থিতিশীল রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। তিনি যে নিজেও সুস্থবোধ করছেন তা জানিয়েছেন চারুলতা। তবে বার্ধক্যজনিত বেশ কিছু  সমস্যা রয়েছে। তবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এখনই হাসপাতালেই রয়েছেন বর্ষীয়ান অভিনেত্রী। রয়েছেন চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণে। এখনই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন না চারুলতা।


হাসপাতাল  থেকে জানা গেছে, শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ার পর থেকেই নর্মাল খাবারই খাচ্ছেন মাধবী মুখোপাধ্যায়। আপতত সমস্ত রিপোর্চও স্বাভাবিক, যা নিয়ে দুশ্চিন্তার কোনও কারণ নেই। বর্তমানে আয়রণ ইনজেকশনের মাধ্যমে তার রক্তাল্পতা স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে। তবে সুগার লেবেল আয়ত্তে এলেই তাকে ছেড়ে দেওয়া হবে। হাসপাতালের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন, একাধিক পরীক্ষা করা হয়েছে অভিনেত্রীর। তবে খুব একটা আশঙ্কাজনক কিছু নয়। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, রক্তে সুগারের মাত্রা এখনও কমেনি মাধবী মুখোপাধ্যায়ের, আপাতত সেটাই নিয়ন্ত্রণ করার চেষ্টা চালানো হচ্ছে। গত শনিবার এন্ডোস্কোপিও করা হয়েছিল অভিনেত্রী সেই রিপোর্টও স্বাভাবিক এসেছে। ক্ষুদ্রান্তেও কোনও জটিলতা নেই। কিন্তু চিকিৎসকদের চিন্তায় ফেলেছে রক্তে শর্করার মাত্রা। রক্তে সুগার লেবেল ৭.০ শতাংশের বেশি হলেই হৃদরোগের সম্ভাবনা বাড়ে। এই মুহূর্তে মাধবী মুখোপাধ্যায়ের শর্করার মাত্রা ৬.৫ শতাংশের বেশি। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, সুগার পরীক্ষা ছাড়াও সোডিয়াম-পটাশিয়াম পরীক্ষা করা হয়েছে। আসলে রক্তে সুগারের মাত্রা বেড়ে যাওয়াতেই সমস্যা হয়েছিল। এছাড়া রক্তে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রাতেও তারতম্য রয়েছে।  তবে শরীরে সোডিয়ামের পরিমাণ সামান্য কম থাকলেও তা উদ্বেগের নয় বলেই জানিয়েছেন চিকিৎসকেরা। অভিনেত্রীর কোভিড পরীক্ষাও করা হয়েছে। সেই রিপোর্টও নেগেটিভ এসেছে বলে জানা গেছে।

 

 

মাধবী মুখোপাধ্যায় কেমন আছেন, এবং কবে ছুটি পাবেন হাসপাতাল থেকে? তার প্রতিটা আপডেটের জন্য মুখিয়ে রয়েছেন ভক্তরা। গত শুক্রবার থেকেই গুরুতর অসুস্থ হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি  করানো হয়েছে মাধবী মুখোপাধ্যায়কে। চিকিৎসকেরা শুরুতেই জানিয়েছিলেন যে প্রবীণ অভিনেত্রীর শারীরিক পরিস্থিতি অতটাও সঙ্কটজনক নয়। শুক্রবার সকাল বেলাতেই হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন সত্যজিতের চারুলতা।  তারপরই  হাসাপতালে ভর্তি  করানো হয়েছে মাধবী মুখোপাধ্যায়কে। হাসপাতালে নিয়ে যাওয়ার পরই শারীরিক  সমস্ত কিছু পরীক্ষা করা হয়েছে অভিনেত্রীর। ইতিমধ্যেই চিকিৎসা শুরু হয়ে গেছে। বর্ষীয়ান অভিনেত্রীর আচমকা অসুস্থতার খবর পেয়েই চিন্তিত হয়ে পড়েছিলেন ভক্তরা। এখন কেমন আছেন অভিনেত্রী তা জানতেই মুখিয়ে রয়েছেন ভক্তরা। ডা. বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে অভিনেত্রীর।  তবে আগের তুলনায় অনেকটাই স্থিতিশীল রয়েছেন প্রবীণ অভিনেত্রী। ঠিকমতো ব্রেকফাস্টও করেছেন।  ক্রিটিক্যাল কেয়ার বিভাগের চিকিৎসকেরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। তবে কবে ছুটি পাবেন মাধবী, তা জানতে চাইছেন ভক্তরা। তবে সব পরীক্ষার রিপোর্ট ঠিক ঠাক থাকলেই হাসপাতাল থেকে ছাড়া পাবেন মাধবী মুখোপাধ্যায়।মেডিসিন বিভাগের তত্ত্বাবধানেই চলছে সমস্ত রকমের পরীক্ষা। জানা যাচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের ইলোকট্রলাইট ইমব্যালেন্স হয়েছে। বেশ কিছুদিন ধরেই রক্তাল্পতার সমস্যায় ভুগছিলেন অভিনেত্রী। এছাড়াও তার সুগারের সমস্যা রয়েছে। এছাড়া বয়সও হয়েছে ৮০ বছর। সেই কারণে বার্ধক্যজনিত একাধিক সমস্যায় ভুগছিলেন মাধবী মুখোপাধ্যায়। আচমকা হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন চিকিৎসকেরা।  ৮০ বছর বয়সী অভিনেত্রী আপাতত মেডিসিন বিভাগে ভর্তি রয়েছেন। আর কী কী  সমস্যা রয়েছে তা খতিয়ে দেখতেই ইতিমধ্যেই একাধিক টেস্ট করা হয়েছে। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন মাধবী মুখোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেত্রীর পরিবারের পক্ষ থেকে জানা গেছে, বেশ কিছুদিন  ধরেই শরীরটা ভাল যাচ্ছিল না। আজ সকাল থেকে শরীরটা বেশি খারাপ হতেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে মাধবী মুখোপাধ্যায়কে। সবরকম পরীক্ষার জন্যই হাসপাতালে রাখা হয়েছে অভিনেত্রীকে। শারীরিক দুর্বলতা কাটিয়ে যাতে শীঘ্রই বাড়ি ফিরতে পারেন, সেই প্রার্থনাই করছে পরিবার।  মা লীলা দেবীর হাত ধরেই থিয়েটার অভিনয় শুরু করেছিলেন মাধবী মুখোপাধ্যায়।  সেখান থেকেই কেরিয়ারের শুরু। তারপর সত্যজিৎ রায়, মৃণাল সেন, ঋত্বিক ঘটকের মতো পরিচালকের ছবিতে কাজে করেছেন মাধবী। দীর্ঘ দিনের অভিনয় জীবনে অসংখ্য ছবি রয়েছে তার ঝুলিতে। বিশেষত সত্যজিতের 'চারুলতা' তাকে সকলের কাছে অন্য জায়গায় পৌঁছে দিয়েছে। এহেন অভিনেত্রীর অসুস্থতার খবরে সকলের মন খারাপ।অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন ভক্তরা।

আরও পড়ুন-গর্জিয়াস স্কিনফিট মিনি ড্রেসে হট ক্লিভেজের উঁকি, উরুর খাঁজে আগুন জ্বালালেন 'সেক্সিয়েস্ট' মৌনি

আরও পড়ুন-সি-থ্রু পোশাকে স্পষ্ট ফুটে উঠল অন্তর্বাস, ফিনফিনে প্য়ান্ট পরে রাস্তায় বেরিয়ে চরম ট্রোলড মালাইকা

আরও পড়ুন-ট্রান্সপারেন্ট পোশাক, আলো পরতেই গোপনাঙ্গ ঢাকতেই ব্যস্ত প্রিয়ঙ্কা, নিমেষে ছড়িয়ে পড়ল ছবি

Share this article
click me!