গুলজারের জন্মদিন উপলক্ষে কেক কাটলেন শ্রীজাত, রাজার কবিতা স্টুডিও-তে আসছে 'গুলজারিশ'

আসতে চলেছে 'গুলজারিশ -দেখা হবে গুলজারে'। ১৮ অগাস্ট,রাত ৮ টা থেকে।নিবেদন করছে 'খুকুমণি'। গত ৫০ বছর ধরে বাঙালির সংস্কৃতির সাথে যুক্ত এক নাম। আগামী ১৮ই অগাস্ট গুলজার জির জন্মদিন। কলকাতা থেকে শুভেচ্ছা আর ভালবাসা পাঠানোর উদ্যোগে সামিল রাজা আর শ্রীজাত।

Asianet News Bangla | Published : Aug 14, 2021 10:14 AM IST / Updated: Aug 14 2021, 03:47 PM IST

'মেরা কুছ সামান হোক বা বিড়ি জ্বালাইলে, তুম আ গয়ে হো হোক বা কাজরারে কাজরারে ' বয়স আশি পেড়লেও কলমে চিরসবুজ সাদা কুর্তা-পায়জামার ম্যাজিকে মন মজিয়ে রাখা গীতিকার-কবি-পরিচালক গুলজার।রবীন্দ্রনাথের একনিষ্ঠ গুণমুগ্ধের আগামী জন্মদিন পালনে প্রস্তুত শহর কলকাতা।করোনায় হলে অনুষ্ঠান করা কিছুটা সমস্যাজনক তাই ডিজিটাল মাধ্যমে অনুষ্ঠানের আয়োজন করেছে ভালবাসার একটি ফেসবুক পেজ -'রাজার কবিতা স্টুডিও'।   

 

 

আসতে চলেছে 'গুলজারিশ (Gulzarish) -দেখা হবে গুলজারে'। ১৮ অগাস্ট,রাত ৮ টা থেকে।নিবেদন করছে 'খুকুমণি'। গত ৫০ বছর ধরে বাঙালির সংস্কৃতির সাথে যুক্ত এক নাম। আগামী ১৮ই অগাস্ট গুলজার জির জন্মদিন। কলকাতা থেকে শুভেচ্ছা আর ভালবাসা পাঠানোর উদ্যোগে সামিল রাজা আর শ্রীজাত। এই অনুষ্ঠানে কেক কাটার মুহূর্তে হাজির হন 'খুকুমণি'-এর কর্ণধার শ্রী অরিত্র রায়চৌধুরী সঙ্গে ছিলেন রাজা এবং শ্রীজাত। 

আরও পড়ুন-বিয়ের আগে গোপন সঙ্গম থেকে খুল্লামখুল্লা রোম্যান্স, 'কামসূত্র' নিয়ে এ কী বললেন ঐশ্বর্য

আরও পড়ুন-নিতম্ব থেকে বক্ষ সবই চাই পারফেক্ট, যৌবন ধরে রাখতে 'কালো জল' ই ভরসা মালাইকার, দাম শুনলে আঁতকে উঠবেন

 

গুলজারের বেশ কিছু অনুবাদ এবং আড্ডা-গল্পে জন্মদিন পালনের পরিকল্পনা করা হয়েছে। আবহে থাকছেন শুভজিৎ মিত্র। দৃশ্যনির্মাণে আছেন অর্পণ বসাক। সমগ্র অনুষ্ঠানটির সূত্রধর অরিজিৎ। গুলজারের গানের জনপ্রিয় কিছু টিউন গীটারে বাজিয়ে শোনাবে অরুণাভ কবিরাজ। গুলজারের কবিতার বাঙলায় অনুবাদ থেকে পাঠ হোক বা শ্রীজাতের লেখায় উঠে আসা গুলজারের সৃষ্টি নিয়ে লেখা সব মিলিয়ে হতে চলেছে মনে রাখার মতো গুলজার-সফর।অরিত্র রায় চৌধুরী বললেন,"সংস্থার পঞ্চাশ বছরে নানা অনুষ্ঠানের পরিকল্পনা থাকলেও করা সম্ভব হচ্ছেনা।তাই ডিজিটালে এই অনুষ্ঠান হবে।'

 

 

Share this article
click me!