দেবশ্রীর কোলে শুয়ে ছোট্ট 'ইউভান', ভালবাসার খোলা চিঠি দিলেন রাজ'পুত্র'কে

  • সদ্যই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন শুভশ্রী 
  • বাড়ি ফিরতে না ফিরতে ছোট্ট ইউভান-কে গিয়ে ব্যস্ত সকলেই
  • দেবশ্রী গঙ্গোপাধ্যায় বোনপো-কে নিয়ে সদ্যই একটি ছবি পোস্ট করেছেন
  • ইউভানকে কোলে নিয়ে আদুরে খোলা চিঠি লিখলেন মাসি দেবশ্রী

Riya Das | Published : Sep 18, 2020 9:29 AM IST / Updated: Sep 18 2020, 03:03 PM IST

সদ্যই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। বাড়ি ফিরতে না ফিরতে ছোট্ট ইউভান-কে গিয়ে খুনসুটিতে মত্ত বাড়ির সকলেই। মাসি দেবশ্রী গঙ্গোপাধ্যায় বোনপো-কে নিয়ে সদ্যই একটি ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়,ভাইরাল হতে যে তা খুব বেশি সময় নেয়নি তা সকলেই বুঝে গেছেন। কারণ রাজ পুত্র-র আলাদাই একটা ক্রেজ রয়েছে। দেখে নিন ছবিটি,

 

 

মাসির কোলে শুয়ে ছোট্ট ইউভান। তার প্রথম আসার খবর থেকে পৃথিবীতে আসা পর্যন্ত পুরোটাই যেন স্বপ্নের মতো ছিল মাসির কাছে। এত এক্সসাইটমেন্ট ছিল মাসি যে তোমার ছোঁয়ার আনন্দে ঘুমও উড়ে গিয়েছিল। অদ্ভুত এক অনুভূতি কাজ করছিল। অবশেষে অপেক্ষার অবসান। স্বপ্ন নয় বরং সত্যি ছুঁয়ে দেখার পালা ,ইউভানকে কোলে নিয়ে আদুরে খোলা চিঠি লিখলেন মাসি দেবশ্রী। নিজের ছেলে ঋষির যখন প্রথম কোলে এসেছিল ঠিক এমনটাই অনুভূতি হয়েছিল, মাসি দেবশ্রীর।

আরও পড়ুন-২ ঘন্টা একসঙ্গে কাটিয়েও চুমু খেতে পারেননি প্রিয়ঙ্কাকে, প্রথম ডেটের গোপন তথ্য ফাঁস নিকের...

ইউভানকে কোলে নিয়ে খোলা চিঠিতে দেবশ্রী জানিয়েছেন, 'তুমি যখন এলে সালটা ২০২০।পুরো পৃথিবী এক আকাশ জুড়ে যখন কালো মেঘ তোমার মা তুমি আসার মত আনন্দের খবর টা দিল ।আনন্দে কেঁদে ফেলেছিলাম সেদিন। আমার সেই ছোট্ট বোন সে আবার মা হতে চলেছে ।16 বছর পর বাড়িতে একটা ছোট্ট মানুষ আসছে ।
তারপর ই এল করোনা নামের এই বিষাক্ত রোগ ,আমরা ভয়ে কুকড়ে থাকতাম তোমার কথা ভেবে। আম্ফান নামের ঝড় এসে সমস্ত গাছবাড়ি যখন উড়িয়ে নিয়ে গেল তোমার মায়ের সে কি মন খারাপ ,নিজের বাচ্চাকে কি সেই পুরনো কলকাতা ফিরিয়ে দিতে পারবে ?চারদিকে শুধুই খারাপ খবর ।কত মানুষ তাদের প্রিয় মানুষদের হারিয়ে ফেলছে । মাতৃগর্ভে তুমি। রোজ একটা করে দিন গুনছি কখন তুমি আসবে , আমাদের পরিবারের সবচেয়ে দুঃখের ঘটনাটা ঘটে গেল ২৮ আগস্ট । তোমার ঠাকুরদাদা , আমাদের মেসোমশাই বৈতরণী পার করলেন ,ছেড়ে গেলেন আমাদের ।তোমাকে না দেখে যাওয়ার কষ্ট ওনার মত আমরাও পেলাম । যেদিন প্রথম কম্পিউটার ইউএসজি-র ভেতর থেকে তোমাকে দেখলাম ,কখন একটু ছুঁয়ে দেখবো শুধু সেই দিন গুনতে লাগলাম। ১২ সেপ্টেম্বর এর আগের রাতে ঘুম এলো না শুধু তুমি আসবে বলে ,এক্সাইটমেন্ট ,টেনশন সব মিলিয়ে একটা অন্য অনুভূতি . অপারেশনের সময় হসপিটালে বসে থাকা ,তোমার দাদুর হরে কৃষ্ণ মন্ত্র জপ ,ছেলে হবে না মেয়ে সেই মেয়ে তর্ক ,সব মিলিয়ে একটা অদ্ভুত উত্তেজনা ,তারপর সেই প্রতীক্ষাময় কল টা পেলাম ,তোমার বাবা খবর দিলেন ,ছেলে হয়েছে।ব্যাস; ঋষি দাদার একটা ছোট্ট ভাই হয়েছে ,আমি জানতাম তুমি ই আসবে । আমার বিশ্বাস আজকের পর থেকে সব ভালো হবে ।তুমি যে আমাদের নান্হা শিব ।অপেক্ষা কখন তোমার একটা ছবি দেখব ,এলো সেই মুহূর্ত। ছবিতে দেখলাম ফর্শা , লম্বা নাক , আমার থেকেও লম্বা চুল , সব মিলিয়ে একটা যেন জ্যোতি বেরোচ্ছে ।সকাল-বিকেল অপেক্ষা করতাম কখন তোমার একটা ফটো বা ভিডিও আসবে ।সেটাকেই বারবার দেখতাম ।কি সুন্দর তুমি ইউভ ।আমাদের বেবি ,আমাদের সানশাইন। কাল যখন প্রথম তোমাকে কোলে নিয়ে মনে হলো এর চেয়ে সুন্দর মুহূর্ত আর কিছু হতে পারে না ।ঋষি দাদা কে যখন প্রথম কোলে নিয়েছিলাম ,এই রকম অনুভূতি হয়েছিল ।
সারাক্ষণ শুধু ঘুনু করলে হবে ? উঠে পড়ো । টুইঙ্কেল টুইঙ্কেল লিটিল স্টার বলতে হবে তো আমার সাথে ......অনেক ভালোবাসা ,
মামমাম ।'

 


হাসপাতালে থাকাকালীন নিয়মিত স্ত্রী ও ছেলে ইউভানের সঙ্গে দেখা করতে হাসপাতালে যেতেন রাজ। আর প্রতিদিন ছোট্ট ইউভানের বিভিন্ন ঘনিষ্ঠ মুহূর্তের ছবি পোস্ট করতেন সোশ্যাল মিডিয়ায়। বাবা চলে যাওয়ার পর দুঃখের কালো মেঘ অনেকটাই কেটেছে রাজ-শুভশ্রীর জীবনে। খুশির হাওয়া বইছে রাজশ্রী-র পরিবারে। সদ্যোজাতকে নিয়েই দিন কাটছে তাদের।

Share this article
click me!