রক্ত দিয়ে সোনু ছবির আঁকল ভক্ত, অভিনেতা বললেন 'এমন অপচয় না করে রক্তটা জীবনদানে দিতে পারতেন'

সনু সুদ মানেই এখন আবেগ। ভালত্বের এক অহংকার বলা যেতে পারে। বিশেষ করে অতিমারির সঙ্কটে যেভাবে তিনি গরীব এবং অসহায়দের পাশে দাঁড়িয়েছেন তা আজ এক ব্যাপকতা লাভ করেছে। সনু তাই রিল লাইফের খলনায়ক হলেও রিয়্যাল লাইফে এক নায়ক, যাঁকে সম্মান জানাচ্ছেন আসমুদ্র হিমাচল। 

Rimpy Ghosh | Published : Sep 11, 2022 6:56 AM IST

চলচ্চিত্রের পর্দায় খলনায়ক তিনি, সিনেমায় বড্ড অপছন্দের  একটি চরিত্র। দেখা যায় আপনার পছন্দের হিরো কিংবা হিরোইনের ক্ষতি করতে। কিন্তু বাস্তবেও কি তাই? না, একদমই তা নয়। জীবনের পর্দায় তিনি হিরো আবার কারোর কাছে ঈশ্বর তুল্যও বটে। হ্যাঁ তিনি আর কেউ নন, সকলের প্রিয় সনু সুদ। 

সনু সুদের মানবদরদী কাজকর্মের কথা কারোরই অজানা নয়। করোনা আবহে যখন দেশের শতশত পরিযায়ী শ্রমিক নিজেদের বাসস্থানে ফিরতে পারছিলেন না, তখন তাদের বাড়ি ফেরানো থেকে শুরু করে। বিদেশে আটকে পড়া ভক্তকে উড়ানের টিকিট দিয়ে দেশে ফেরানো, দুঃস্থ পরিবারের বিকলাঙ্গ শিশুকে নতুন জীবনদান এছাড়াও কত মানুষের কত কল্যাণে যে  তাঁর নাম জড়িত তা বলে শেষ করা যাবে না। বলিউডের খলনায়ক হিসেবে পরিচিত হলেও  আমজনতার চোখে এ ভাবেই ‘দেবদূত’ হয়ে গিয়েছেন সনু।

এই প্রথমবার কোনও ভক্তের উপহারে অসন্তুষ্ট সনু। ঠিক কী এমন ঘটেছে ? সম্প্রতি সোনুর সঙ্গে দেখা করতে এসেছিলেন মধু গুর্জর নামের এক ভক্ত। তিনি আদতে একজন শিল্পী। প্রিয় অভিনেতা এবং ব্যক্তিত্বকে মুগ্ধ করতেই নিজের রক্ত দিয়ে এঁকেছিলেন তাঁর ছবি। সনুর হাতে উপহার তুলে দিয়ে বলেছিলেন,'আমি আপনার জন্য জীবন দিতে পারি।' শিল্পীর সঙ্গে সনুর কথোপকথনের সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে শনিবার।

উপহারটি হাতে নিয়ে শিল্পীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেও খানিকটা অসন্তুষ্ট হন তিনি। সনুর বক্তব্য, 'আপনি একজন প্রতিভাবান শিল্পী। কিন্তু এই কাজটা খুবই অন্যায় করেছেন। রক্ত যদি দিলেনই, তা হলে কোনও মানুষকে সেই রক্ত দিয়ে তাঁর প্রাণ বাঁচাতে পারতেন। ছবি এঁকে এ ভাবে নষ্ট করলেন কেন?' ভক্তের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি রক্ত অপচয়ের মতো অপ্রয়োজনীয় কাজকর্মকেও তিনি যে মান্যতা দেননি তার প্রশংসা সনুর অনুরাগীদের মুখে মুখে।
 

Read more Articles on
Share this article
click me!