প্রয়াত অভিনেতা রসিক দাভে, কিডনি ফেলিওরে মৃত্যু

অভিনেতা রসিক দাভে প্রয়াত হয়েছেন। কিডনি ফেলিওর হয়ে মৃত্যু হয় তাঁর। অভিনেতা কেটকি জোশিকে বিয়ে করেন। গত দুবছর ধরে তাঁর ডায়ালিসিস চলছিল।তাঁর পারলৌকিক ক্রিয়া শনিবার সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে। রসিক অনেক গুজরাটি নাটিক ও সিনেমায় অভিনয় করেছেন। অনেক হিন্দি টিভি সিরিয়ালও করেছেন।

Abhinandita Deb | Published : Jul 30, 2022 5:15 AM IST / Updated: Jul 30 2022, 10:53 AM IST

অভিনেতা রসিক দাভে প্রয়াত হয়েছেন। কিডনি ফেলিওর হয়ে মৃত্যু হয় তাঁর। অভিনেতা কেটকি জোশিকে বিয়ে করেন। গত দুবছর ধরে তাঁর ডায়ালিসিস চলছিল।তাঁর পারলৌকিক ক্রিয়া শনিবার সম্পন্ন হবে বলে জানা যাচ্ছে। রসিক অনেক গুজরাটি নাটিক ও সিনেমায় অভিনয় করেছেন। অনেক হিন্দি টিভি সিরিয়ালও করেছেন।  তাঁর স্ত্রী কেটকি নিজেও একজন অভিনেত্রী। তিনি দক্ষার চরিত্রে অভিনয় করেছেন 'কিউকি সাস ভি কভি বহু থি'-তে। রসিক অনেক গুজরাটি ফিল্ম, গুজরাটি নাটকে অভিনয় করেছেন যা তাঁকে আরও জনরিয় করে তুলেছিল। এই দম্পতির একটি নিজস্ব গুজরাটি থিয়েটার রয়েছে। ১৯৮২ যে গুজরাটি ফিল্ম 'পুত্রবধূ'ভিডিয়ে তাঁর ফিল্ম কেরিয়ার শুরু করেছিলেন অভিনেতা। 

শ্রদ্ধা স্বরূপ, তাঁর ভক্তরা তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এক ভক্ত লিখেছেন, 'গুজরাটি থিয়েটাররা তাঁদের তারকাকে হারিয়েছে। মিস করবেন রসিক ভাই। ' একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, 'ঈশ্বর যেন আপনার আত্মাকে শান্তি দেন।' রসিকের স্ত্রী কেতকি দেব গুজরাট ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় ছিলেন। রসিক এবং কেতকি উভয়ই গুজরাটি চলচ্চিত্র এবং টিভি শোতে সুপরিচিত নাম। অনেক টিভি শোতেও কাজ করেছেন এই জুটি। খবরে বলা হয়েছে, এই দম্পতি একটি গুজরাটি থিয়েটার কোম্পানির মালিক। গুজরাটি ছবি 'পুত্র বধু' দিয়ে ক্যারিয়ারের শুরু ১৯৮২ সালে গুজরাটি ছবি 'পুত্র বধু' দিয়ে ক্যারিয়ার শুরু করেন। 'সংস্কার- হেরিটেজ আপন কি' এবং 'মহাভারত'-এর মতো অনেক হিন্দি শোতে তিনি উপস্থিত ছিলেন। রসিক এবং কেতকিকে ২০০৬ সালে ড্যান্স রিয়েলিটি টিভি শো 'নাচ বলিয়ে'-তেও দেখা গিয়েছিল। রসিক ও কেটকির পরিবারে কিন্তু অভিনয়ের চল রয়েছে।রসিক দেব এবং কেতকি ডেভকে টিভি ইন্ডাস্ট্রির বিখ্যাত দম্পতি হিসাবে বিবেচনা করা হত। রসিক ডেভ তার স্ত্রী কেতকী এবং দুই সন্তান ঋদ্ধি দাভে এবং অভিষেক দাভে রেখে গেছেন। রসিক দাভে তাঁর স্ত্রীকে নিয়ে গুজরাটি থিয়েটার কোম্পানি চালাতেন। কেতকির মা একজন বিখ্যাত অভিনেত্রী সরিতা জোশী এবং তাঁর বাবা (প্রয়াত) প্রবীণ জোশী একজন থিয়েটার ডিরেক্টর ছিলেন। তার একটি ছোট বোন পূর্বী জোশী রয়েছে যিনি একজন অভিনেত্রী এবং একজন অ্যাঙ্করও।

আরও পড়ুন,রিলিজ করলো শুভ বিজয়ার ফার্স্ট-লুক, দেখে নিন ছবি

আরও পড়ুন,টলিউডের গ্ল্যামার কুইন শ্রাবন্ত্রীর ১০ টি সেরা গ্ল্যামারাস ছবি, দেখুন এক নজরে

অভিনেতা কারাসান্দাস ধনসুখলাল বৈষ্ণব শঙ্কর, 'ধরহর আপনো কি' এই জনপ্রিয় সিনেমায় নন্দের চরিত্রে অভিনয় করেছেন। ১৯৮০ যে জনপ্রিয় মহাভারতেও অভিনয় করেছেন তিনি। রসিক এবং কেতকি দুজনেই কাপল হিসেবে ডান্সিং রিয়্যালিটি শো নাচ বলিয়ে-তে পারফর্ম করেছেন ২০০৬। রিপোর্ট অনুসারে রসিক কিডনির জটিল সমস্যায় ভুগছিলেন, গত দুবছর ধরে তাঁর ডায়ালিসিস চলছিল। গত এক মাস তাঁর জন্য খুবই যন্ত্রণাদায়ক ছিল যেহেতু তাঁর কিডনি কাজ করা বন্ধ করে দেয়। রসিক তাঁর স্ত্রী ছাড়াও রেখে গেছেন এক পুত্র ও এক কন্যা সন্তানকে।
 

Read more Articles on
Share this article
click me!