'কলকাতার শ্যামলা মেয়ে বিজয়ী', গায়ের রঙ নিয়ে নিজের তিক্ত অভিজ্ঞতা বিপাশার

  • এর থেকে ও যেন একটু ফর্সা
  • এমন মনোভাবেই ভরেছে গোটা দেশ
  • ছোট থেকেই এমন কথা শুনে এসেছেন বলিউড ডিভা
  • ফর্সা রঙ নিয়ে এবার মুখ খুললেন বিপাশা 

Jayita Chandra | Published : Jun 26, 2020 10:48 AM IST

গায়ের রঙ কালো, তাই সে বাতিল, অমুক জন ফর্সা তাই সে সুন্দর। এমন অভিজ্ঞতা কম বেশি সকলেরই আছে। আমাদের চারপাশের সমাজ এই মানসিকতাতেই তৈরি। তবে সময় বদলিয়েছে। বদল ঘটেছে সৌন্দর্যের সংজ্ঞার। সেই কথা মাথায় রেখেই অন্যতম কসমেটিক্স সংস্থা বদলে ফেলল তাঁদের পণ্যের নাম। সরে গেল ফেয়ার শব্দটি। যাঁর গায়ের রঙ যেমন, সেটাই তাঁর পরিচিতি। মানুষের যোগ্যতার প্রমাণ কখনই তাঁর গায়ের রঙ হতে পারে না। 

আরও পড়ুনঃ বন্ধ হল 'কফি উইথ করণ', তারকারাও ছাড়লেন করণের সঙ্গ

নেট দুনিয়ায় এই নিয়ে এবার প্রশ্ন তুললেন বিপাশা বসু। তিনি জানালেন তাঁর জীবনের তিক্ত অভিজ্ঞতার কথা। যখন প্রথম বিনোদন জগতে পা রাখার স্বপ্ন চোখে নিয়ে তিনি বেড়িয়ে ছিলেন ঠিক তখনই বিপাশা বুঝতে পারেন সমস্যাটা কোথায়। একরটি ঘটনা শেয়ার করে অভিনেত্রী লেখেন, তিনি যখন মডেলিং শুরু করেছেন, তখন প্রায়সই তাঁকে শুনতে হত গায়ের রঙ কালো। তিনি যখন এক প্রতিযোগীতাতে জয়ী হলেন, খবর ছেপে বেড়িয়েছিল কলকাতার শ্যমলা মেয়ে জয়ী। 

 

 

এখানেই শেষ নয়, অধিকাংশ বিপাশাকে ঘিরে লেখা খবরেই কালো শব্দটাই বেশি ব্যবহৃত হয় বলেও দাবি করেন বিপাশা। তাঁর মতে আমার যোগ্যতা, কাজ থেকে কেন বড় হয়ে দাঁড়াবে আমার গালের রঙ, নিজেকে প্রতিষ্ঠিত করতে লাগে দক্ষতা। যার গায়ের রঙ যা সেটাই তিনি। তা বদলে ফেলার, বা তার জন্য পিছিয়ে পড়ার কোনও যুক্তি আদপে ছিল না। এক দীর্ঘ পোস্টের মধ্যে দিয়ে ক্ষোভ উগরে দিলেন বিপাশা বসু। 

Share this article
click me!