নিজের বায়োপিকে কাকে পছন্দ ছিল বাপ্পি লাহিড়ির, 'ডিস্কো কিং'- স্বপ্নপূরণ কি আদৌ হবে

আশি-নব্বইয়ের দশকে নিজের গানের মাধ্যমেই  শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন বাপ্পি লাহিড়ি। বলিউডের ডিস্কো কিং-এর উত্থান যেন ছিল চোখে পড়ার মতো। একাধিক জনপ্রিয়  বাংলা ও হিন্দি সিনেমায় তিনি যেমন সুরও দিয়েছেন তেমনই আবার গান ও গেয়েছেন গোল্ডেন ম্যান।  বলিউডের ডিস্কো কিং-এর ঘটনাবহুল এবং বর্ণিল জীবন পর্দায় তুলে ধরতে চেয়েছিলেন একাধিক পরিচালক ও প্রযোজকরা। এমনকী অনেকদিন আগের এক সাক্ষাৎকারে বাপ্পি লাহিড়ি জানিয়েছেন, তার বায়োপিক বানাবেন বলে বহু পরিচালক এবং প্রযোজক একটা সময়ে ভিড় জমাতেন। যদিও এ বিষয়ে কোনও চূড়ান্ত কোনও কথাবার্তা হয়নি। তবে নিজের বায়োপিক হবে তেমন ইচ্ছা ছিল বাপ্পি লাহিড়ির। জানেন কি, নিজের চরিত্রে কাকে দেখতে চেয়েছিলেন বলিউডের গোল্ডেন ম্যান। নিজের বায়োপিকে বলিউডের হ্যান্ডসাম হাঙ্ক রণবীর সিং-কে দেখার ইচ্ছে ছিল সঙ্গীত পরিচালক তথা গায়ক বাপ্পি লাহিড়ির। তার জীবনের ফেলে আনা দিনগুলি যাতে পর্দায় ফুটিয়ে তোলে রণবীর সেটাই চেয়েছিলেন বাপ্পি লাহিড়ি। 

Riya Das | / Updated: Feb 17 2022, 03:00 AM IST

সঙ্গীতজগতে আরও এক ইন্দ্রপতন। আচমকাই সকলকে ছেড়ে চলে গেলেন বলিউডের গোল্ডেন ম্যান বাপ্পি লাহিড়ি ( Bappi Lahiri Death)  । সঙ্গীত পরিচালক তথা গায়ক  বাপ্পি লাহিড়ির গানের জাঁদুতে মুগ্ধ আসমুদ্রহিমাচল। তার গলার কন্ঠ যেন ম্যাজিকের মতো মন ভাল করতে সক্ষম। বলিউডের সেই বিখ্যাত সঙ্গীত পরিচালক বাপ্পি লাহিড়ি আর নেই। একথা যেন কোনওমতেই মেনে নিতে পারছেননা শিল্পীমহল তথা অনুরাগীরা। এ যেন মড়ক লেগেছে বলিউডে। একের পর এক স্বনামধন্য শিল্পীর মৃত্যতে শোকে কাতর বিনোদন জগত। মঙ্গলবার রাতেই মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি ( Bappi Lahiri Death) । মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৬৯ বছর। গায়ক- সুরকারের মৃত্যুতে সকলেই শোকস্তব্ধ।

আশি-নব্বইয়ের দশকে নিজের গানের মাধ্যমেই  শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন বাপ্পি লাহিড়ি। বলিউডের ডিস্কো কিং-এর উত্থান যেন ছিল চোখে পড়ার মতো। একাধিক জনপ্রিয়  বাংলা ও হিন্দি সিনেমায় তিনি যেমন সুরও দিয়েছেন তেমনই আবার গান ও গেয়েছেন গোল্ডেন ম্যান ( Bappi Lahiri Death) ।  বলিউডের ডিস্কো কিং-এর ঘটনাবহুল এবং বর্ণিল জীবন পর্দায় তুলে ধরতে চেয়েছিলেন একাধিক পরিচালক ও প্রযোজকরা। এমনকী অনেকদিন আগের এক সাক্ষাৎকারে বাপ্পি লাহিড়ি জানিয়েছেন, তার বায়োপিক বানাবেন বলে বহু পরিচালক এবং প্রযোজক একটা সময়ে ভিড় জমাতেন। যদিও এ বিষয়ে কোনও চূড়ান্ত কোনও কথাবার্তা হয়নি। তবে নিজের বায়োপিক হবে তেমন ইচ্ছা ছিল বাপ্পি লাহিড়ির( Bappi Lahiri Death)  । জানেন কি, নিজের চরিত্রে কাকে দেখতে চেয়েছিলেন বলিউডের গোল্ডেন ম্যান। নিজের বায়োপিকে বলিউডের হ্যান্ডসাম হাঙ্ক রণবীর সিং-কে (Ranveer Singh) দেখার ইচ্ছে ছিল সঙ্গীত পরিচালক তথা গায়ক বাপ্পি লাহিড়ির। তার জীবনের ফেলে আনা দিনগুলি যাতে পর্দায় ফুটিয়ে তোলে রণবীর  (Ranveer Singh) সেটাই চেয়েছিলেন বাপ্পি লাহিড়ি ( Bappi Lahiri Death) । 

 

 

আরও পড়ুন-'প্রেমের তেমন গল্পই নেই' স্ত্রী চিত্রানীকে নিয়ে কেন এমন আক্ষেপ বাপ্পিদার

আরও পড়ুন-এক বছরে ৩৩টি ছবিতে কাজ, গিনেস বুকেও উজ্জ্বল উপস্থিতি বাপ্পি দা-র

আরও পড়ুন-বাপ্পি লাহিড়ির সংগ্রহের এই বিপুল সোনা কে পাচ্ছে, জেনে নিন

 

বাপ্পি লাহিড়িরও অনেক বড় ভক্ত ছিল রণবীর সিং (Ranveer Singh)  । বিভিন্ন সময়েই রণবীরের মুখেও একথা শোনা গেছে। ভবিষ্যতে কি সত্যিই ডিস্কো কিং হয়ে ধরা দেবেন রণবীর সিং, এটাই সেটাই প্রশ্ন। এখনও পর্যন্ত বলিউডের একাধিক ছবিতে অভিনয় করে সকলের মন জিতে নিয়েছেন বলিউডের খিলজি রণবীর সিং (Ranveer Singh)  । তবে সঙ্গীতশিল্পীর এই মনবাসনা কি আদৌ পূরণ হবে তা সময়ই উত্তর দেব। আশির দশকে উল্কার মতো বলিউডে তার উত্থান ছিল চোখে পড়ার মতো। একের পর এক হিন্দি ছবিতে কম্পোজ করা থেকে সুর তার গানের নেশায় বুঁদ হয়েছিল আট থেকে অষ্টাদশী। তার সেই গানের সুর এবং গান আজও দর্শকদের মণিকোঠায় উজ্জ্বল। এর  আগেও করোনায় আক্রান্ত হয়েছিলেন বলিউডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ি ( Bappi Lahiri Death) । মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে কোভিডকে হারিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন । তারপরও শরীর সায় দেয়নি।  কী করে মৃত্যু হল বাপ্পি লাহিড়ির। চিকিৎসক দীপর নমজোশি জানিয়েছেন, অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া এবং বুকে সংক্রমণে ভুগছিলেন বাপ্পি দা। একটানা ২৯ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এবার আর শেষরক্ষা হল না। বাপ্পি লাহিড়ির মৃত্যুতে সঙ্গীতজগতে শোকের ছায়া নেমে এসেছে।

Read more Articles on
Share this article
click me!