কেমন ছিল দিলীপ কুমার আর তিন খানের সম্পর্ক, স্মৃতির পাতা থাকে সায়রা বানুর কথা

  • দিলীপ কুমার আর সায়রা বানুর সঙ্গে সম্পর্ক 
  • দারুখ সম্পর্ক ছিল শাহরুখ খানের 
  • জরুরি অবস্থায় সলমন থান পাশে থাকতেন 
  • হেমা মালিনীর মাধ্যমেই শাহরুখের সঙ্গে পরিচয় 
     

Saborni Mitra | Published : Jul 7, 2021 5:15 AM IST

বুধবার শেষ হয়েছে একটি যুগের। ৯৮ বছরে থেমে গেছেল বর্ষীয়ান বলিউড স্টার দিলীপ কুমারের জীবন যুদ্ধ। একা হয়ে গেলেন তাঁর দীর্ঘ দিনের জীবনসঙ্গী সায়রাবানু। সন্তান ছিল না। দীর্ঘ দাম্পত্য জীবনে একে  অপরের সঙ্গী ছিলেন তাঁরা। কিন্তু সন্তানের আকাঙ্খা যে তাঁদেরও ছিল সেই কথাই বছরখানের আগে দেওয়া একটি সাক্ষাৎকরে প্রকাশ করে দিয়েছিলেন বর্ষিয়ান অভিনেত্রী সায়রা বানু। সেখানেই তিনি নাকি বলেছিলেন তাঁদের যদি সন্তান হত তাহলে সে নাকি শাহরুখ খানের মতেই হত। 

শুধু শাহরুখ খান নয় বলিউডের অন্য দুই খানের সঙ্গেই যথেষ্ঠ হৃদ্যতা ছিল অভিনেতা দম্পতির। সমলন খান আর আমির খানও নিয়মিত যোগাযোগ রাখথেব সায়রা বানুর সঙ্গে। জরুরি পরিস্থিতিতে সলমন খান ও তাঁর পরিবার তাদের পাশে এসে দাঁড়িয়েছেষ আর একাধিকবার ফোন করে খবর নিত অমির খান। কিন্তু শাহরুখ খান ছিলেন নাকি সবথেকে আলাদা। সায়রা বানু জানিয়েছেন, কেউই জানে না, শাহরুখ খান দিলীপ কুমার আর মধুবলার পোস্টাররে দিলীপ কুমারের অটোগ্রাফ নিয়েছিলেন। সায়রা বানুর কথায় দিলীপ কুমারের মতই নাকি চুল এসএরকে-র। তাই শাহরুখের সঙ্গেই দেখা হলেই তাঁর মাথায় হাত বুলিয়ে দিতেন সায়রা বানু। আর সেটা নাকি খুবই পছন্দ করতে বলিউড বাদশা। 

দিলীপ কুমার অসুস্থ হলে তাঁকে দেখতেও এসেছিলেন শাহরুখ খান। বছর খানের আগে মুম্বই মিররকে দেওয়া সাক্ষাৎকারে সায়রা বানু জানিয়েছেন, দিলীপ কুমারকে দেখতে কন্যা সুহানাকে নিয়ে একবার এসআরকে তাঁদের বাড়িতে এসেছিল। সুহানাকে অনেক ছোট দেখেছিলেন তিনি। এখন সুহানা লম্বা হয়েছে। আর অত্যন্ত সুন্দরী। সায়রা বানু জানিয়েছেন, হেমা মালিনী পরিচালিত দিল অ্যাসনা হ্যায় ছবির মাধ্যমে এসআরকে- র সঙ্গে তাঁদের আপাল হয়েছিল। এই ছবির মহরত হয়েছিল দিলীপ কুমারের হাতেই। তারপর থেকেই দুই পরিবারের সম্পর্ক ক্রমশই গাড় হয়েছে। 

দিলীপ কুমারের মৃত্যুর খবর জানিয়েছেন তাঁদের পরিবারের দীর্ঘ দিনের বন্ধু ফায়সাল ফারুকি। গভীর বেদনার সঙ্গে জানিয়েছেন দিলীপ কুমারের মৃত্যু হয়েছে।

Share this article
click me!