Star Kids-আরিয়ান খান থেকে জাহ্নবী কাপুর-বলিউড কাঁপানো স্টার কিডরা কতটা শিক্ষিত জানেন

বলিউড তারকাদের মতোই জনপ্রিয় তাদের সন্তানেরাও। কিন্তু তাঁদের পড়াশুনার দৌড় কতদূর, তা জানেন।

Parna Sengupta | Published : Nov 4, 2021 2:06 PM IST

গত কয়েকদিন ধরেই বিটাউন উত্তাল শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খানের (Aryan Khan) মাদক যোগ নিয়ে। ২৫ দিন জেল খেটে গত শনিবার মন্নত ফিরেছেন তিনি। এক মাস ধরে চর্চায় রয়েছে প্রমোদতরীর মাদক কান্ড। এই ক্রুজে অনুষ্ঠিত রেভ পার্টিতে গিয়েই এনসিবি-র হাতে ধরা পড়েছিল শাহরুখ পুত্র আরিয়ান খান। শুধু আরিয়ানই নন এই আবহেই মাদক কান্ডে নাম জড়িয়েছে চাঙ্কি পান্ডের কন্যা অনন্যা পান্ডেরও (Ananya Panday)। শুধু আরিয়ান বা অনন্যাই নন, অনেক স্টার কিডই বিতর্ক বা সুখ্যাতি পান নানা কারণে। 

ঠিক এমনই বলিউড তারকাদের (Bollywood Star) মতোই জনপ্রিয় তাদের সন্তানেরাও(Star Kid)৷ কেউ কেউ এখনও পর্যন্ত বলিউডে পা না রাখলেও, বাবা মায়ের থেকে জনপ্রিয়তার দৌড়ে কোনোও অংশেই পিছিয়ে নেই। কিন্তু তাঁদের পড়াশুনার দৌড় কতদূর, তা জানেন। আজ রইল ৮ জন বলিউডের তারকা সন্তানের শিক্ষাগত যোগ্যতা।

আরিয়ান খান

আরিয়ান খান বিদেশে পড়াশোনা করেছেন লন্ডনের সেভেনোকস হাই স্কুলে। এর পরে, তিনি ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়াতে যান।

অনন্যা পান্ডে

বলিউড অভিনেত্রী অনন্যা তার স্কুলিং করেছেন ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। পরে, তিনি ইউনিভার্সিটি অফ সাউদার্ন ক্যালিফোর্নিয়া, লস এঞ্জেলেস থেকে স্নাতক সম্পন্ন করেন।

খুশি কাপুর

জাহ্নবী কাপুরের ছোট বোন খুশিও ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। তারপরে, তিনি অভিনয় দক্ষতা শেখার জন্য নিউইয়র্ক ফিল্ম একাডেমিতে নথিভুক্ত হন।

সুহানা খান

শাহরুখ খানের মেয়ে এবং আরিয়ান খানের ছোট বোন সুহানাও ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। বর্তমানে, তিনি নিউইয়র্ক ইউনিভার্সিটি থেকে ফিল্ম স্টাডিজ কোর্স করছেন।

জাহ্নবী কাপুর

বলিউড অভিনেত্রী জাহ্নবী ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন। পরে, তিনি অভিনয়ের কোর্স করার জন্য লস অ্যাঞ্জেলেসের লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউটে যান।

সারা আলি খান

বলিউড অভিনেত্রী সারা মুম্বাইয়ের বেসান্ট মন্টেসরি স্কুলে পড়াশোনা করেছেন। তিনি নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছেন।

ইব্রাহিম আলী খান

সারার ভাই ইব্রাহিম ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে তার স্কুলের পড়াশোনা শেষ করেন। বর্তমানে তিনি লন্ডনের একটি বোর্ডিং স্কুলে তার পরবর্তী শিক্ষা গ্রহণ করছেন।

নাভ্য নাভেলি নন্দ 
অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা লন্ডনের সেভেনোকস স্কুলে তার স্কুলের পড়াশোনা শেষ করেছেন। তিনি 2020 সালে ফোর্ডহ্যাম ইউনিভার্সিটি থেকে ডিজিটাল প্রযুক্তি এবং ইউএক্স ডিজাইনে স্নাতক হন।

Share this article
click me!