হাসপাতাল থেকে ছাড়া হল মরদেহ, প্রভূকুঞ্জে লতা মঙ্গেশকর, সেলেব মহলের উপচে পড়া ভিড়

শেষে কঠিন লড়াই করে মাল্টি ওর্গান ফেলিয়রের কারণে প্রয়াত হন ভারতের সুর-সম্রাজ্ঞী। এদিন খবর সামনে আসা মাত্রি বিচ ক্যান্ডি হাসপাতালের বাইরে বাড়ানো হয় নিরাপত্তা, গ্রীন করিডোর করেই তাঁর পার্থিব দেহ নিয়ে যাওয়া হল লতা মঙ্গেশকরকে প্রভূকুঞ্জ অর্থাৎ লতা মঙ্গেশকরের বাড়িতে। 

Jayita Chandra | Published : Feb 6, 2022 7:58 AM IST

রবিবার সকালেই সকলকে কাঁদিয়ে চলে গেলেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) । বিচ ক্যান্ডি হাসপাতালে (Beach Candy Hospital) ভর্তি ছিলেন লতা মঙ্গেশকর দীর্ঘ ২৮ দিন। করোনার সঙ্গে লড়াই করে জয় লাভ করেছিলেন তিনি, তবে বার্ধক্য জণিত কারণে শরীরের শক্তি ক্ষয় হয়, শেষে কঠিন লড়াই করে মাল্টি ওর্গান ফেলিয়রের কারণে প্রয়াত হন ভারতের সুর-সম্রাজ্ঞী। এদিন খবর সামনে আসা মাত্রই বিচ ক্যান্ডি হাসপাতালের বাইরে বাড়ানো হয় নিরাপত্তা, গ্রীন করিডোর করেই তাঁর পার্থিব দেহ নিয়ে যাওয়া হল লতা মঙ্গেশকরকে প্রভূকুঞ্জ অর্থাৎ লতা মঙ্গেশকরের বাড়িতে। অ্যাম্বুলেন্স-সহ কনবয়ের ঢল, পাপরাজিৎরাও শ্রোদ্ধেয় লতাজির প্রতিক্ষায় ভিড় জমিয়েছিলেন হাসপাতালের বাইরে। 

বর্তমানে পার্থিব শরীর রাখা রয়েছে লতা মঙ্গেশকরের বাড়িতে। হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যাওয়া সময় সমস্ত হাসপাতাল কর্মীরা পিছু পিছু এগিয়ে আসে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে। অন্যদিকে প্রভূকুঞ্জে একে একে সেলেবের ভিড় বাড়ছে, বহু তারকা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন সেখানে, শেষবার দর্শণ করতে লতা মঙ্গেশকরকে। আজই রাষ্ট্রীয় সম্মানে শেষকৃত্য সম্পন্ন হবে লতা মঙ্গেশকরের। কিছুক্ষণের মধ্যেই লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী। 

আরও পড়ুন- রবিবার সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ, প্রয়াত সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, শোকের ছায়া দেশ জুড়ে

আরও পড়ুন- 'এই শোক ভাষায় প্রকাশ করতে পারছি না', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

আরও পড়ুন- 'সঠিক অর্থেই ভারতের নাইটিঙ্গল ছিলেন', লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকাহত মমতা

শেষ রক্ষা হল না। কঠিন লড়াই দীর্ঘ ২৮ দিনের। শনিবার দুপুরেই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটে। তখন থেকেই চলছিল অ্যাগ্রেসিভ ট্রিটমেন্ট। ডাক্তারের কথায় তিনি প্রাথমিক অবস্থায় টলারেট করছিলেন এই চিকিৎসা পদ্ধতি, রাতের দিকে অবস্থার উন্নতিও ঘটে। কিন্তু রবিবার ভোরেই মেলে ভয়ানক খবর, হঠাৎই স্বাস্থ্যের অবস্থার অবনতী ঘটায় ব্যর্থ হয় সকল চেষ্টা। চির নিদ্রায় লতা মঙ্গেশকর (Lata Mangeshkar No More)। শনিবার মধ্যরাতে মেলে স্বস্তির খবর, সবস্থা স্থিতিশীল সুর -সম্রাজ্ঞী লতাজির (Lata Mangeshkar)। এদিন গোটা দেশ জুড়ে প্রার্থনায় যেন সাড়া দিয়ে স্বস্তির নিঃশ্বাস, শনিবার বেলাতেই মিলেছিল দুঃসংবাদ। ২৭ দিনের মাথায় আবারও অবস্থা খারাপের পথে ছিল লতা মঙ্গেশকরের। খবর সামনে আসতেই শিল্পী মহল থেকে শুরু ,করে গোটা বিশ্বের ভক্তমহল চোখের জলে ভাসছে। সাত সকালের  এই সংবাদ যেন স্তব্ধ করে দিল গোটা দেশ, চলে গেলেন ভারতের নাইটেঙ্গেল লতা মঙ্গেশকর। শিবাজি গ্রাউন্ডেই চলছে শেষকৃত্যের প্রস্তুতি, সেখানেই শেষ দর্শণের সুযোগ করে দেওয়া ব্যবস্থাও করছে প্রশাসন। 

Read more Articles on
Share this article
click me!