লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা স্থিতিশীল, হাসপাতাল থেকে বেরিয়ে জানালেন আশা

দিদির শারীরিক অবস্থার খবর পেয়েই হাসপাতালে ছোটেন বোন তথা গায়িকা আশা ভোঁসলে। তবে এখন আগের থেকে তাঁর দিদির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তিনি। এতে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন লতা অনুরাগীরা। 

Web Desk - ANB | Published : Feb 5, 2022 6:33 PM IST / Updated: Feb 06 2022, 01:35 AM IST

বছরের শুরু থেকেই সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শরীরটা ভালো যাচ্ছিল না। এরপর ১১ জানুয়ারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সেই থেকে ব্রিচ ক্যান্ডি হাসপাতালেই (Breach Candy Hospital) রয়েছেন তিনি। কখনও তাঁর শরীর একটু ভালো হচ্ছে আবার তার পর মুহূর্তেই খুব খারাপ। একইভাবে শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। দিদির শারীরিক অবস্থার খবর পেয়েই হাসপাতালে ছোটেন বোন তথা গায়িকা আশা ভোঁসলে (Asha Bhosle)। তবে এখন আগের থেকে তাঁর দিদির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তিনি। এতে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন লতা অনুরাগীরা। 

শনিবার বাড়ছিল উদ্বেগ
শনিবার বেলা থেকেই বাড়ছিল উদ্বেগ। আইসিইউ-তে (ICU) চিকিৎসা চলছিল লতা মঙ্গেশকরের। কয়েকদিন আগেই মিলেছিল করোনা নেগেটিভ (COVID 19 Negetive) হওয়ার খবর। কিন্তু নিউমনিয়ার সমস্যায় ভুগছিলেন সুর-সম্রাজ্ঞী। টানা ২৭ দিন  ধরে হাসপাতালে লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। তবে ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল, যদিও উন্নতির হার ছিল খুবই কম। এরপর রবিবার বেলা বাড়তেই তাঁর শারীরিক অবস্থার অবনতির খবর জানান চিকিৎসকরা। তড়িঘড়ি আবারও তাঁকে ভেন্টিলেশন (Ventilator) দেওয়া হয়। হাসপাতালের তরফে জানানো হয়, লতা মঙ্গেশকরের অ্যাগ্রেসিভ থেরাপি (Aggressive Therapy) চলছে। এখনও পর্যন্ত টলারেটিং প্রসিডিউরে সুর-সম্রাজ্ঞী। আর সেই খবর ছড়িয়ে পড়তেই ব্রিচ ক্যান্ডি হাসপাতালের সামনে বাড়ানো হয় নিরাপত্তা। তাঁর দ্রুত আরোগ্য কামনা করে পোস্ট করতে শুরু করেন অনুরাগীরা।  

আরও পড়ুন- ফিল্ম ফেয়ার ট্রফির লেডি বস্ত্রহীণ, লজ্জায় লাল লতাকে রুমালে মুড়িয়ে ট্রফি দেওয়া হয়

লতাকে দেখতে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে বোন আশা
 দিদির শারীরিক অবস্থার অবনতির খবর পেয়েই সন্ধের দিকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে যান বোন আশা ভোঁসলে। বেশ কিছুক্ষণ হাসপাতালে ছিলেন তিনি। এরপর হাসপাতাল থেকে বেরিয়ে তিনি জানান, "চিকিৎসকরা জানিয়েছেন দিদির শারীরিক অবস্থা এখন আগের থেকে অনেকটাই স্থিতিশীল রয়েছে।" আর তাঁর এই খবর শোনার পর কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন লতা অনুরাগীরা। 

আরও পড়ুন- 'রঙ্গিলা বাঁশি' থেকে 'নিঝুম সন্ধ্যায়', আজও লতার বাংলা গানে নিজেকে হারায় বাঙালি

 

লতাকে দেখতে হাসপাতালে পীযূষ গোয়েল
 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে যান কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল। পরে সাংবাদিকদের তিনি বলেন, "লতা মঙ্গেশকরের পরিবারের কাছে প্রধানমন্ত্রীর বার্তা পৌঁছে দিতে এসেছিলাম। উনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।" এদিকে আশার পর হাসপাতালে যান মধুর ভাণ্ডারকর, সাংসদ সুপ্রিয়া সুলে, রেশমী ঠাকরে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও পর্যন্ত আইসিইউ-তেই চিকিৎসা চলছে লতার। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

Share this article
click me!