নীনার ছবি এবার চলল অস্কারে, পারবে কি চূড়ান্ত লডা়ইয়ে টিকে থাকতে

  • এবার অস্কারের দৌড়েও পৌঁছে গেছেন নীনা 
  • দ্য লাস্ট কালার ছবিটি ২০২০ সালে অস্কারের দৌড়ে সেরার তালিকায় নিজের জায়গা করে নিয়েছে
  • জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবিটি ৩৪৪ টি ফিচার ফিল্মের মধ্যে সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছে
  • ছবির পরিচালক সেলিব্রিটি শেফ বিকাশ খান্না নিজে ট্যুইট করে এই খবরটি সকলকে জানিয়েছেন

Riya Das | Published : Jan 3, 2020 11:59 AM IST

সাহসী অভিনেত্রী হিসেবে বরাবরই বি-টাউনে পরিচিত নীনা গুপ্তা। এই নিয়ে কারও কোনও সন্দেহ নেই। পর্দায় নিজের বেস্টটা বরাবরই দিয়েছেন তিনি। কিন্তু পর্দার বাইরেও সুরসিক হিসেবেও বেশ নাম ডাক রয়েছে নীনার । সোশ্যাল মিডিয়াতেও বেশ অ্যাক্টিভ বছর ৬০-এর অভিনেত্রী। এবার অস্কারের দৌড়েও পৌঁছে গেছেন নীনা গুপ্তা। সেলিব্রিটি শেফ বিকাশ খান্না পরিচালিত 'দ্য লাস্ট কালার' ছবিটি ২০২০ সালে অস্কারের দৌড়ে সেরার তালিকায় নিজের জায়গা করে নিয়েছে। নীনা গুপ্তা অভিনীত জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবিটি ৩৪৪ টি ফিচার ফিল্মের মধ্যে সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছে।  

আরও পড়ুন-লতা নয় কবীর সিং-এর গানে ভাইরাল ছোট্ট প্রজ্ঞা, শুনে নিন মা-মেয়ের যুগলবন্দি...

 

 

ছবির পরিচালক নিজে ট্যুইট করে এই খবরটি সকলকে জানিয়েছেন। তিনি জানিয়েছেন, 'নতুন বছর ২০২০-র শুরুটা খুবই ভাল হল। মিরাকেল। মিরাকেল। সকলকে ধন্যবাদ। আমার হৃদয় থেকে বানানো ছবি 'দ্য লাস্ট কালার'  যা ৩৪৪টি ছবির মধ্যে সেরা ছবি ২০১৯-এ মনোনীত হয়েছে।'

 

পরিচালক বিকাশ খান্নার ট্যুইটের উত্তরে নীনা গুপ্তা জানিয়েছেন, 'বিশ্বাসই হচ্ছে না, আমি ভীষণ খুশি'।

 

'দ্য লাস্ট কালার'  ছবিটি বারাণসীর প্রেক্ষাপটে তৈরি করা হয়েছে। যার মূল কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নীনা গুপ্তা। একজন ৭০ বছরের বিধবা নূর এবং গৃহহীন ৯ বছর বয়সী একজন মেয়েকে নিয়েই ছবির মূল গল্প এগিয়েছে। ইতিমধ্যেই মুম্বাই চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখানো হয়েছে। ডালাস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সম্মানিত হয়েছিল 'দ্য লাস্ট কালার'। অস্কারের একদম সামনে থেকে ছিটকে গেছিল জোয়া আখতার পরিচালিত 'গাল্লি বয়' ছবিটি। তবে 'গাল্লি বয়' পর ফের একবার আশার আলো দেখাচ্ছে নীনা গুপ্তা অভিনীত  'দ্য লাস্ট কালার'।
 

Share this article
click me!