প্রকাশ হলো 'সাবাস মিঠুর ট্রেলার', মিতালি রাজের ভূমিকায় অনবদ্য তাপসী, টেক্কা দেবে কি 'চাকদা এক্সপ্রেস' কে?

তাপসী পান্নু অভিনীত 'সাবাস মিঠু-র' ট্রেলার মুক্তি পেল। ট্রেলার টি এর মধ্যেই ভীষণ জনপ্রিয়তা পেয়েছে, ছবি ঘিরে প্রচুর প্রত্যাশা তৈরি হয়েছে।ট্রেলার ঘিরে তৈরি হয়েছে উন্মাদনা, এর মধ্যেই প্রচুর লাইকস ও শেয়ার করা হয়েছে ট্রেলার টি।  স্বয়ং সৌরভ গাঙ্গুলিও তাঁর সোশ্যাল মিডিয়া একাউন্টে পোস্ট করেছেন ট্রেলার টি। 

Abhinandita Deb | Published : Jun 20, 2022 7:37 AM IST / Updated: Jun 20 2022, 06:04 PM IST

তাপসী পান্নু তাঁর নতুন সিনেমা, 'সাবাস মিঠু' দিয়ে দর্শকদের মুগ্ধ করতে ফিরছেন। সিনেমা টি ভারতীয় জনপ্রিয় মহিলা ক্রিকেটের মিতালি রাজের বায়োপিক,সৃজিত মুখোপাধ্যায়-এর পরিচালনায়। ২০ জুন, ইউটিউব এবং বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছবিটির ট্রেলার মুক্তি পেয়েছে। সাবাস মিঠুতে, মিতালি রাজের, ৪ বছর বয়সী মেয়ে থেকে ক্রিকেটের আইকন হয়ে ওঠার উচ্চাকাংখার যাত্রা উপর অনুপ্রাণিত হয়ে বানানো হয়েছে ছবি টি। তাপসী পান্নু টিজারে মিতালি রাজকে যথাযথভাবে ফুটিয়ে তুলেছেন।

মিতালি রাজের কৃতিত্ব

আন্তর্জাতিক ক্রিকেটে রাজের রয়েছে অসংখ্য রেকর্ড। তিনিই একমাত্র মহিলা ক্রিকেটার যিনি মহিলাদের একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৭,০০০ রানের সীমা অতিক্রম করেছেন। তিনিই প্রথম খেলোয়াড় যিনি ওয়ানডেতে টানা সাতটি ৫০ সেঞ্চুরি করেছেন। ডব্লিউ -ওডি- আই-তে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরির রেকর্ডও তাঁর। জুন ২০১৮-এ, ২০১৮ মহিলা টি-টোয়েন্টি এশিয়া কাপ চলাকালীন, তিনি ভারতের প্রথম খেলোয়াড়, পুরুষ বা মহিলা, টি-টোয়েন্টিতে ২০০০রান করেছেন, এবং প্রথম মহিলা ক্রিকেটার যিনি ২০০০ ডব্লিউ-টি-টোয়েন্টি রান করেছেন।

আরও পড়ুন,ফাঁস হলো কজিএফ খ্যাত শ্রীনিধি শেট্টির ক্লাস ১০-এর মার্কশিট, মার্ক দেখে চক্ষু চড়ক গাছ ভক্তদের!

আরও পড়ুন,উটি তে শ্যুটিং এর ফাঁকে চুটিয়ে মজা করছে টিম-আর্চিস, রইলো কিছু মজাদার ছবি

২০০৫ সালে, রাজ ভারতের স্থায়ী অধিনায়ক হন। তিনিই একমাত্র মহিলা খেলোয়াড় যিনি একাধিক আইসিসি ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতের অধিনায়কত্ব করেছেন, ২০০৫ এবং ২০১৭ সালে দুবার করেছেন। ফেব্রুয়ারী ২০১৯-এ, নিউজিল্যান্ড মহিলাদের বিরুদ্ধে ভারতের সিরিজ চলাকালীন, রাজ ২০০ টি ওডিআই ম্যাচে খেলা প্রথম মহিলা হয়েছিলেন। সেপ্টেম্বর ২০১৯-এ, ওডিআই ক্রিকেটে মনোযোগ দেওয়ার জন্য তিনি টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন। ২০১৯ সালে, তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর পূর্ণ করার প্রথম মহিলা ঘোষিত হন।

রাজ ২০১৭ সালে উইজডেন 'লিডিং উইমেন ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড', ২০০৩ সালে 'অর্জুন পুরস্কার', ২০১৫ সালে 'পদ্মশ্রী' এবং ২০২১ সালে 'মেজর ধ্যানচাঁদ খেল রত্ন' সহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারের প্রাপক।

সাবাস মিঠুর ট্রেলার মুক্তি পেয়েছে

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ট্রেলারটি তাঁর সোশ্যাল মিডিয়া একাউন্টে শেয়ার করে লিখেছেন, 'মিতালির ক্রিকেট খেলতে চাওয়া থেকে শুরু করে ভারতে নারী ক্রিকেটে পরিবর্তন আনার যাত্রার কিছু অংশ ট্রেলারে দেখানো হয়েছে।' ট্রেলারটি এর চিত্তাকর্ষক বর্ণনা এবং মিতালির চরিত্রে তাপসী পান্নুর সংক্ষিপ্ত দৃষ্টিভঙ্গি সহ 'নাজারিয়া বাদল, খেল বাদল গয়া' এর থিমটি পুরোপুরি ক্যাপচার করে।

সাবাস মিঠুর গল্প

ওডিআইতে ১০,০০০ রান করেছেন মিতালি রাজ, যিনি তাঁর ২৩ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের জন্য বিখ্যাত। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মেয়ে এবং মহিলা 'সাবাস মিঠু' দ্বারা অনুপ্রাণিত হয়েছে কারণ তিনি একজন মহান ক্রিকেট খেলোয়াড় হওয়ার পথ অনুসরণ করেছেন,ক্রিকেটে, নারী প্রতিভা কে বিশ্বের দরবারে পরিচিতি দিয়েছেন৷ মুভিটি এই নারী কিংবদন্তীর একটি উপাখ্যান। মুভি তে তাপসীকে বলতে শোনা যায়: 'আইসা খেল কে দেখায়ঙ্গে কে কোনি হামারি পেহচাঁ কাভি কোন ভুল না পায়'।জীবনীভিত্তিক স্পোর্টস ড্রামা ফিল্ম 'সাবাস মিঠু' পরিচালনা করেছেন সৃজিত মুখোপাধ্যায় এবং প্রযোজনা করেছেন ভায়াকম এইটটিন স্টুডিও। প্রিয়া আভেন রচিত এই ফিল্মটি ভারতের মহিলাদের ক্রিকেট সম্পর্কে একটি যুগান্তকারী গল্প যা সবচেয়ে সফল মহিলা খেলোয়াড়ের চোখ দিয়ে দেখা যায়৷ এটি রাজের জীবনের উচ্চ এবং নীচু, চ্যালেঞ্জ এবং সুখী সময়গুলির বিশদ বিবরণ দেবে। সিনেমাটি ১৫ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

 

 

Share this article
click me!