বড় ঘোষণা, ১০০ টাকার ওপরে পেট্রল কিনলেই মিলছে ক্যাশব্যাক

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের পর পেট্রোলের দামে ব্যাপক বৃদ্ধি ঘটেছে। দেশের বিভিন্ন রাজ্যে পেট্রোলের দাম ১০০ টাকার উপরে পৌঁছেছে।

Parna Sengupta | Published : Apr 5, 2022 12:23 PM IST

প্রায় তিন থেকে চার মাস অবধি পেট্রোল ডিজেলের দাম দাঁড়িয়ে ছিল। কিন্তু মূল্যবৃদ্ধির যে উচ্চতায় পৌঁছবার পর সেই দাম স্থির হয়েছিল, তাতে আগে থেকেই নাভিশ্বাস উঠেছিল সাধারণ মানুষের। এদিকে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর সেই আশঙ্কা আরও বেড়ে যায়। অপরিশোধিত তেলের দর নিয়ে সারা বিশ্বই উদ্বেগের মধ্য়ে ছিল। ইউক্রেন-রাশিয়া যুদ্ধই তেলের দামে বিস্ফোরন ঘটায়। 

এদিন পেট্রোল-ডিজেলের দাম ফের ৮৩ পয়সা বাড়ল। মূল্যবৃদ্ধির পর শহরে পেট্রোলের দাম হয়েছে ১১৪ টাকা ছাড়িয়ে গিয়েছে। গত পনেরো দিনে ১৩ বার দাম বেড়েছে পেট্রোল, ডিজেলের। গত দুই সপ্তাহে লিটার প্রতি ৯টাকা ২০ পয়সা মোট হার বেড়েছে। তবে মাঝে গত সপ্তাহে শুক্রবার শুধু বিরতি ছিল। এদিন ফের পেট্রোল-ডিজেলের দামে আগুন লেগেছে। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের প্রতি লিটারের দাম ৮৩ পয়সা বৃদ্ধি পেয়ে ১১৩ টাকা ৪৫ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১১৪ টাকা ২৮ পয়সা। পাশাপাশি ডিজেলের দামও আরও একবার বাড়ানো হয়েছে। প্রতি লিটার ডিজেলের দাম ৮০ পয়সা বৃদ্ধি পেয়ে ৯৮ টাকা ২২ পয়সা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা ০২ পয়সা।  এদিকে, নয়া সুখবর মিলেছে। 

১০০ টাকার উপরে পেট্রোল কিনলে পেলে দুর্দান্ত ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে বলে দাবি করা হয়েছে। রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের পর পেট্রোলের দামে ব্যাপক বৃদ্ধি ঘটেছে। দেশের বিভিন্ন রাজ্যে পেট্রোলের দাম ১০০ টাকার উপরে পৌঁছেছে। এমতাবস্থায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষকে বিপাকে ফেলেছে। আজ এমন একটি অফার সামনে এসেছে, যেখানে আপনি পেট্রোল ভরে ক্যাশব্যাক পেতে পারেন। আপনি যদি Paytm থেকে পেট্রোলের টাকা দেন, তাহলে ফেরত পাবেন টাকা। 

Paytm-এ ক্যাশব্যাক পাবেন। আপনি যদি Paytm থেকে ক্যাশব্যাক চান, তাহলে আপনাকে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL)-এর পেট্রোল পাম্প থেকে পেট্রোল নিতে হবে। Paytm ব্যবহার করে পেমেন্ট করলে পাঁচ শতাংশ ক্যাশব্যাক পাবেন গ্রাহক। 

তবে জেনে রাখা দরকার, এই অফারটি কমপক্ষে একশো টাকার লেনদেনের জন্য বৈধ। আর ক্যাশব্যাক প্রতি ব্যবহারকারী প্রতি মাসে মাত্র চার বার পাবেন। অর্থাৎ মাসে মাত্র চার বার ক্যাশব্যাকের সুবিধা পাওয়া যাবে। ধরুন আপনি যদি ২০০ টাকার পেট্রোল ভরেন তাহলে আপনি ১.৫০ টাকা ক্যাশব্যাক পাবেন। এই অফারে সর্বোচ্চ ক্যাশব্যাক প্রতি লেনদেনে ২৫ টাকা। অনুগ্রহ করে মনে রাখবেন ক্যাশব্যাকটি শুধুমাত্র তিন মাসের জন্য বৈধ।

Share this article
click me!