Bank Holidays: আজ কি বন্ধ থাকবে আপনার এলাকার ব্যাঙ্ক? আচমকা বড় আপডেট, জলদি জেনে নিন

বৃহস্পতিবার ভারতের বেশ কিছু জায়গায় বন্ধ থাকবে ব্যাংক। ৩ অক্টোবর ২০২৪ এ সমস্ত সরকারি এবং বেসরকারি খাতের ব্যাংক বন্ধ থাকবে বলে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে। তাহলে কি আপনার এলাকার ব্যাঙ্কও আজ বন্ধ?

Parna Sengupta | Published : Oct 3, 2024 4:17 AM IST

110

আজ সারা দেশে নবরাত্রি শুরু হতে চলেছে। ১২ অক্টোবর দশেরা উৎসব পালিত হবে সারা ভারতে।

210

অক্টোবরে কতদিন ব্যাংক বন্ধ থাকবে এবং কোন কোন জায়গায় কবে কবে ব্যাংক বন্ধ থাকবে চলুন তাহলে সেটাই জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে।

310

শারদীয়া নবরাত্রি হল রাজস্থানের মানুষদের জন্য একটা অনেক বড় উৎসব যা দেবী দুর্গার আরাধনার মাধ্যমে উদযাপিত হয়। পাশাপাশি এই দিন মহারাজা অগ্রসেন জয়ন্তীও পালিত হয়।

410

২ অক্টোবর গান্ধী জয়ন্তী, এবং পশ্চিমবঙ্গে মহালয়া উপলক্ষে ব্যাঙ্ক ছুটি ছিল। ৩ অক্টোবর অর্থাৎ আজ শারদীয়া নবরাত্রি এবং মহারাজা অগ্রসেন জয়ন্তির কারণে ব্যাংক ছুটি থাকবে।

510

৬ অক্টোবর সাপ্তাহিক ছুটি থাকবে রবিবারের কারণে। ১০ অক্টোবর মহা সপ্তমী, ১১ অক্টোবর মহা অষ্টমী ও মহা নবমী, ১২ অক্টোবর বিজয়া দশমী এবং দ্বিতীয় শনিবারের কারণে ব্যাংক বন্ধ থাকবে পশ্চিমবঙ্গে এবং ত্রিপুরায়। এছাড়াও আসামের কিছু কিছু জায়গায় ব্যাংক বন্ধ থাকবে।

610

১৩ অক্টোবর রবিবার থাকার কারণে সাপ্তাহিক ছুটি থাকবে। ১৪ অক্টোবর শুধুমাত্র গ্যাংটকে ব্যাংক ছুটি থাকবে। ১৬ অক্টোবর আগরতলা এবং কলকাতায় লক্ষ্মী পূজার কারণে ব্যাংক ছুটি থাকবে।

710

১৭ অক্টোবর মহর্ষি বাল্মিকী জয়ন্তী ও কাটি বিহু উৎসবের কারণে অসমে ব্যাংক বন্ধ থাকবে। ২০ অক্টোবর রবিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

810

২৬ অক্টোবর জম্মু-কাশ্মীর অধিগ্রহণ দিবস এবং চতুর্থ শনিবারের কারণে সারা ভারতে ছুটি থাকবে ব্যাংক। ২৭ অক্টোবর রবিবারের জন্য সাপ্তাহিক ছুটি থাকবে। ৩১ অক্টোবর কালীপূজা উপলক্ষে পশ্চিমবঙ্গে এবং দিওয়ালি উপলক্ষে সারা ভারতে ব্যাংক ছুটি থাকবে।

910

নবরাত্রি ও অগ্রসেন জয়ন্তির কারণে আজ শুধুমাত্র একটি রাজ্যে ব্যাংক বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে বাকি অন্য জায়গাতে ব্যাংক খোলা থাকবে।

1010

শারদীয়া নবরাত্রি এবং মহারাজা অগ্রসেন জয়ন্তীর কারণে ৩ অক্টোবর ২০২৪ তারিখে রাজস্থানে সমস্ত ব্যাঙ্ক বন্ধ থাকবে। তবে বাকি রাজ্যে ব্যাঙ্কের শাখা খোলা থাকবে বলেই জানা যাচ্ছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos