কলকাতায় সোনা -রূপোর দাম বাড়ল না কমল, জানুন ২২ ও ২৪ ক্যারেটের লেটেস্ট রেট

সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। তবে গতকালের তুলনায় কমে গেল সোনার দাম। বুধবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Nov 23, 2022 3:25 AM IST

সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। তবে গতকালের তুলনায় কমে গেল সোনার দাম। বিয়ের কেনাকাটার আগে সোনার দাম একলাফে এতটা বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। আর সোনার দাম বাড়াতেই পকেটে কোপ পড়েছে মধ্যবিত্তের। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। বেশ কয়েকদিন ধরেই প্রতিদিনও প্রতি গ্রামে কমছিল সোনার দাম। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের।

গতকালের তুলনায় একলাফে কমে গেল সোনা ও রূপোর দাম। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। বিয়ের মরশুমের আগে দাম বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। তবে রূপোর দাম অনেকটাই কমেছে। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। বুধবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

বিয়ের মরশুমে সোনার দাম উর্ধ্বমুখী। প্রতিদিন যে একটু একটু করে বেড়ে যাচ্ছে সোনার দাম। তবে গতকালের তুলনায় সোনার দাম সামান্য কমেছে। পাশাপাশি রূপোর দরও একটু নিচের দিকে। উৎসবের মরশুমে সোনার দাম আগের তুলনায় অনেকটাই নিচের দিকে ছিল । একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে নেমেছিল ২২ ক্যারেট সোনার দাম। তবে গত কয়েকদিন ধরেই সোনার দাম হুড়মুড়িয়ে বাড়ছে। তবে রূপোরও পাল্লা ভারী। সোনার দাম বাড়াতেই মাথায় হাত মধ্যবিত্তের। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৮,৩৫০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫২,৭৫০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬১,২০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article
click me!