Gold price update: সপ্তাহান্তে বদল নেই সোনার দামে, দেখে নেওয়া যাক কলকাতায় কত হল হলুদ ধাতুর দাম

কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Aug 5, 2023 3:47 AM IST

শনিবারেও বদল নেই সোনার দামে। শুক্রবারের পর সপ্তাহের শেষ দিনেও একই থাক্ল হলুদ ধাতুর দাম। গতকালের তুলনায় বিশেষ পরিবর্তন এল না হলমার্কের দামে। গত দু'দিন ধরেই কাঁচা সোনার দামে বেশ কিছুটা পতন দেখা গিয়েছে। ২২ ও ২৪ ক্যারটের সোনার দামে বিশেষ বদল এল না। যদিও বিনিয়োগকারীদের ক্ষেত্রে এই দাম কমায় কতটা স্বস্তি দায়ক সেবিষয় সন্দেহ থেকেই যায়। বিনিয়োগকারীদের এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

৫ অগাস্ট, শনিবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম হল ৫,৪৯৫ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৪৯৫ টাকা। ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৪,৯৫০ টাকা। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দামও ছিল, ৫৪,৯৫০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৩,৯৬০ টাকা। আজকেও দাম, ৪৩,৯৬০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫,৪৯,৫০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম আজ হল, ৫,৪৯,৫০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে বদল নেই ২৪ ক্যারট সোনার দামেও। ৪ অগাস্ট ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম হল ৫,৯৯৫ টাকা। গতকালও এই দাম ছিল ৫,৯৯৫ টাকা। ২৪ ক্যারট ৮ গ্রাম সোনার দাম ৪৭,৯৬০ টাকা। গতকালও দাম ছিল ৪৭,৯৬০ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৫৯,৯৫০ টাকা। গতকাল দাম ছিল ৫৯,৯৫০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৫,৯৯,৫০০ টাকা। শনিবার দাম হল ৫,৯৯,৫০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!