সেবির তদন্তের মুখে সংস্থা! পদত্যাগ করলেন কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের কর্তা হর্শল প্যাটেল

আর্থিক লেনদেনের সঙ্গে যারা জড়িত, তাদের জন্য বড় খবর। কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের (Quant Mutual Fund) চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) হর্শল প্যাটেল ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। সংস্থার তরফ থেকে বিনিয়োগকারীদের এই কথাই জানানো হয়েছে।

Subhankar Das | Published : Jul 12, 2024 3:46 PM IST

আর্থিক লেনদেনের সঙ্গে যারা জড়িত, তাদের জন্য বড় খবর। কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের (Quant Mutual Fund) চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) হর্শল প্যাটেল ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। সংস্থার তরফ থেকে বিনিয়োগকারীদের এই কথাই জানানো হয়েছে।

প্রসঙ্গত, কোয়ান্ট মিউচুয়াল ফান্ড সংস্থাটি ইতিমধ্যেই সেবির (SEBI) রাডারে রয়েছে। আর্থিক লেনদেন সংক্রান্ত তদন্তের বিষয় হিসেবে এই সংস্থাটি সেবির আতসকাচের তলায় এসেছে। সেইসঙ্গে আবার গত ১ জুলাই, কার্যকরী চিফ ফিনান্সিয়াল অফিসার হিসেবে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে শশী কাটারিয়ার হাতে। আর এই নিয়েই উঠতে শুরু করে প্রশ্ন।

Latest Videos

তাই কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের তরফ থেকে জানানো হয়েছে, “শশী কাটারিয়াকে ১ জুলাই, ২০২৪ থেকে কোয়ান্ট মানি ম্যানেজারস লিমিটেডের চিফ ফিন্যান্সিয়াল অফিসার, অপারেশনস হেড এবং এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে নিয়োগ করা হয়েছে। তাঁকে মূলত হর্শল প্যাটেলের জায়গায় দায়িত্বে নিয়ে আসা হয়েছে। আর হর্শল প্যাটেল সম্পূর্ণভাবেই তাঁর ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন।”

অন্যদিকে, গত জুন মাস থেকে সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের বিরুদ্ধে একটি তদন্ত শুরু করে। ইতিমধ্যেই সেবি কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের হায়দ্রাবাদ (Hyderabad) এবং মুম্বাই (Mumbai) অফিসে অভিযানও চালিয়েছে। শুধু তাই নয়, বেশকিছু গুরুত্বপূর্ণ নথিও তদন্তকারীরা বাজেয়াপ্ত করেছেন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, কোয়ান্ট মিউচুয়াল ফান্ডের অধীনে প্রায় ৮০ লক্ষের বেশি ফোলিও রয়েছে। সেইসঙ্গে, ৯৩,০০০ কোটি টাকার অ্যাসেট রয়েছে তাদের হাতে। স্বভাবতই বোঝা যাচ্ছে যে, দেশের মধ্যে সবচেয়ে দ্রুত উন্নতির শিখরে পৌঁছনো মিউচুয়াল ফান্ড ফার্মগুলির মধ্যে অন্যতম হল এই কোয়ান্ট মিউচুয়াল ফান্ড।

আর এবার এই সংস্থার তরফ থেকেই সরকারিভাবে জানিয়ে দেওয়া হল যে, আগের চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) হর্শল প্যাটেল সম্পূর্ণ ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar