মার্চের শেষেও কমল না জ্বলানির দাম, কলকাতায় আজ কত দাম পেট্রল-ডিজেলের?

দেশের চার বড় শহরে কোনও বদল নেই। উল্লেখ্য দেশের কয়েকটি জায়গায় পেট্রল-ডিজেলের দামে সামান্য বদল এলেও দেশের চার মহানগরীতে অপরিবর্তীত দাম।

 

Web Desk - ANB | Published : Mar 31, 2023 4:43 AM IST

মার্চ মাসের শেষেও স্বস্তি দিল না জ্বালানির দাম। টনা ৩১৪ দিন কোনও বদল আসেনি পেট্রল-ডিজেলের দামে। গত বছরের ২২ মে শেষবারের মতো জ্বালানির দামে বদল এসেছিল। তাঁরপর থেকে দেশের চার বড় শহরে কোনও বদল নেই। উল্লেখ্য দেশের কয়েকটি জায়গায় পেট্রল-ডিজেলের দামে সামান্য বদল এলেও দেশের চার মহানগরীতে অপরিবর্তীত দাম।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৮৬ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.৪৬ টাকা

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন - 

আকাশছোঁয়া সোনা-রূপোর দাম শুক্রবার কোথায় ঠেকল, জেনে নিন কলকাতার ২২ ও ২৪ ক্যারেটের দর

লক্ষ্মীবারেও অব্যহত জ্বালানির জ্বালা, দেখে নিন আজ কলকাতায় কতয় বিকোচ্ছে পেট্রল-ডিজেল

মাসের শেষে লক্ষ্মীবারে সোনা ও রূপোর দাম কোথায় ঠেকল, জেনে নিন কলকাতার আজকের দর

Share this article
click me!