ফেব্রুয়ারির শেষ দিনে কি কমল জ্বালানির জ্বালা? কলকাতা-সহ বড় শহরে আজ কত হল পেট্রল-ডিজেলের দাম?

আজ দেশের চার বড় শহরে কত হল জ্বালনির দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Feb 28, 2023 3:14 AM IST

ফেব্রুয়ারি মাসের শেষেও বদল নেই জ্বালানির দামে। আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে একাধিক পরিবর্তন এলেও দেশীয় বাজারে তার প্রভাব বিশেষ পড়েনি। অদূর ভবিষ্যতেও পেট্রল-ডিজেল্র দামে কতটা স্বস্তি মিলবে সেবিষয়ও সন্দেহ প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। আজ দেশের চার বড় শহরে কত হল জ্বালনির দাম? দেখে নেওয়া যাক।

রি শুল্ক কমায় কেন্দ্রীয় সরকার। পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এবং চেন্নাই, এই চার মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের দাম ১০২.৭৪ টাকা, ডিজেলের দাম ৯৪.৩৩ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন - 

ফেব্রুয়ারি মাসের শেষেই ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী, মার্চে তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছোঁয়ার সম্ভাবনা

মঙ্গলবার কলকাতায় সোনা-রূপোর দাম বাড়ল না কমল, জেনে নিন হলমার্কের দর

বিয়ের মরশুমে সোনা কিনবেন ভাবছেন, দোকানে কিনতে যাওয়ার আগে জেনে নিন হলমার্কের দর

Share this article
click me!