অর্থবর্ষের শেষ দিন হিসেবে ৩১ মার্চ রবিবার সব ব্যাঙ্ক খোলা রাখার নির্দেশ দিল RBI, হবে আর্থিক লেনদেনও

২০২৩-২৪ আর্থিক বছরের শেষ দিন, তাই আরবিআই এই সিদ্ধান্ত নিয়েছে যাতে সরকার তার সমস্ত লেনদেনের জন্য অ্যাকাউন্টিংয়ে কোনও সমস্যার সম্মুখীন না হয়।

 

deblina dey | Published : Mar 21, 2024 10:45 AM IST

ব্যাঙ্কের লক্ষাধিক কর্মচারীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই) একটি বিজ্ঞপ্তিতে নির্দেশ দিয়েছে যে ৩১ মার্চ, ২০২৪ রবিবার হওয়া সত্ত্বেও, সমস্ত ব্যাঙ্ক খোলা থাকবে এবং ব্যাঙ্কগুলিকেও এটি প্রচার করতে হবে। যেহেতু এটি ২০২৩-২৪ আর্থিক বছরের শেষ দিন, তাই আরবিআই এই সিদ্ধান্ত নিয়েছে যাতে সরকার তার সমস্ত লেনদেনের জন্য অ্যাকাউন্টিংয়ে কোনও সমস্যার সম্মুখীন না হয়।

৩১ মার্চ রবিবার ব্যাঙ্ক খোলা রাখার নির্দেশ দিল আরবিআই

আরবিআই বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করে বলেছে, "ভারত সরকার ৩১ মার্চ, ২০২৪ রবিবার লেনদেনের জন্য সরকারি রসিদ এবং অর্থপ্রদানের সঙ্গে লেনদেনকারী ব্যাঙ্কগুলির সমস্ত শাখা খোলা রাখার অনুরোধ করেছে, যাতে ২০২৩ আর্থিক বছরে প্রাপ্তি এবং অর্থপ্রদানগুলি "যাতে পেমেন্ট সম্পর্কিত সমস্ত লেনদেন বজায় রাখা যায়।"

এর পরিপ্রেক্ষিতে, রিজার্ভ ব্যাঙ্ক তার সমস্ত এজেন্সি ব্যাঙ্ককে ৩১ মার্চ রবিবার সরকারি ব্যবসা সংক্রান্ত তাদের সমস্ত শাখা খোলা রাখতে বলেছে। এর জন্য ব্যাঙ্কগুলিকে যথাযথ প্রচার করতে হবে যে তাদের শাখা ৩১ মার্চ খোলা থাকবে।

আয়কর অফিস খোলা থাকবে

এর আগে আয়কর বিভাগ ৩০ এবং ৩১ মার্চ শনিবার এবং রবিবার থাকা সত্ত্বেও তাদের অফিস খোলা রাখার ঘোষণা করেছিল। এছাড়া শুক্রবারের গুড ফ্রাইডে ছুটিও বাতিল করেছে বিভাগ।

Share this article
click me!