সপ্তাহের শেষে কলকাতায় সোনা-রূপোর দাম বাড়ল না কমল, জেনে নিন হলমার্কের দর

গতকালের তুলনায় সোনা ও রূপোর দাম অনেকটাই বেড়েছে। শুক্রবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Feb 17, 2023 4:16 AM IST

কখনও সোনার দামে আগুন তো কখনও আবার স্বাধ্যের মধ্যে। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল । তবে কয়েকদিন ধরে আকাশছোঁয়া সোনার দাম কমাতেই দোকানে ভিড় বাড়ছিল মধ্যবিত্তের। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে কি এটাই সোনা কেনার মোক্ষম সময়।

ফের ভারতীয় বাজারে এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ডের দাম একধাক্কায় গতকালের তুলনায় বেড়ে গেল।  বিশেষজ্ঞরা মনে করছেন, মুদ্রাস্ফীতির হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে ফেডারেল রিজার্ভেও মুদ্রাস্ফীতি বাড়তে পারে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে কমছে। সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। গতকালের তুলনায় সোনা ও রূপোর দাম অনেকটাই বেড়েছে। শুক্রবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর।একধাক্কায় ৫০ হাজারের গন্ডি পেরিয়ে গেল ২২ ক্যারেট সোনার দাম। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,৯৯০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৬,৭২০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬৮,৬০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের। সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article
click me!