সপ্তাহের শেষে স্বস্তি নেই মধ্যবিত্তের, দোকানে সোনা কিনতে যাওয়ার আগে জানুন কলকাতার দর

বিয়ের মরশুমে আগে সোনার দাম একলাফে এতটা বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। শনিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Dec 17, 2022 3:37 AM IST

 

বিয়ের মরশুমে প্রতিনিয়ত দাম বাড়ছে সোনার। যার ফলে নাজেহাল অবস্থা হচ্ছে মধ্যবিত্তের।শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও বাড়তে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। বিয়ের মরশুমে দাম বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছিল মধ্যবিত্তের।বিয়ের মরশুমে সোনার দাম উর্ধ্বমুখী। প্রতিদিন যে একটু একটু করে বেড়ে যাচ্ছে সোনার দাম। উৎসবের মরশুমে সোনার দাম আগের তুলনায় অনেকটাই নিচের দিকে ছিল । আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোনার দাম প্রতিদিনই বাড়ছে একটু একটু করে। বিয়ের মরশুমে সোনার দাম পকেটে কোপ। তবে গতকালের তুলনায় সোনার দাম আবারও বেড়ে গেল একধাক্কায়।

চড়চড়িয়ে বেড়ে গেল সোনার দাম। সোনার দাম প্রতিমুহূর্তেই বাড়ছে না হয় কমছে। তবে গত কয়েকদিন ধরেই সোনার দাম হুড়মুড়িয়ে বাড়ছে। তবে রূপোরও পাল্লা ভারী। সোনার দাম বাড়াতেই মাথায় হাত মধ্যবিত্তের। বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। সোনার দাম কমা-বাড়া নিয়ে নাজেহাল অবস্থা মধ্যবিত্তর। বেশ কয়েকদিন ধরেই প্রতিদিনও প্রতি গ্রামে কমছিল সোনার দাম। আর সোনার দাম বাড়াতেই পকেটে কোপ পড়েছে মধ্যবিত্তের। একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে নেমেছিল ২২ ক্যারেট সোনার দাম। বিয়ের মরশুমে আগে সোনার দাম একলাফে এতটা বাড়াতেই মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। সোনার দাম প্রতিদিনই ব্যাপক হারে বাড়ছে। শনিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে । তবে বিশ্ব বাজারে দুর্বলতার প্রভাব পড়েছে ভারতে। গতকালের তুলনায় সোনার দাম ফের বেড়ে গেল। পাশাপাশি রূপোর দরও একলাফে বেড়ে গিয়েছে। অগ্নিমূল্য বাজারে সবকিছুর দামই আগুন। গ্যাসের দাম থেকে পেট্রোলের দাম সবই আকাশছোঁয়া। তার উপর বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ,৪৯,৭০০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৪,২২০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৬৯,৫০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article
click me!