দুর্দান্ত খবর চাকরিপ্রার্থীদের জন্য! আগামী ৬ বছরে ৫ লক্ষ কর্মসংস্থান তৈরি করবে টাটা গ্রুপ

রতন টাটার মৃত্যুর পর টাটা গ্রুপ একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে। আগামী ৬ বছরে ভারতে ৫ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করবে। এর মাধ্যমে ভারতীয়দের হাতে টাকা এবং কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে।

Parna Sengupta | Published : Oct 15, 2024 9:47 AM IST

রতন টাটার মৃত্যুতে ভারতীয়দের মনে গভীর শোকের ছায়া নেমে এসেছে। টাটা গ্রুপের সকল কোম্পানি রতন টাটাকে শ্রদ্ধা জানিয়েছে। শুধু তাই নয়, রতন টাটার দেখানো পথেই এগিয়ে চলেছে। এবার টাটা গ্রুপ একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে। আগামী ৬ বছরে টাটা গ্রুপ ৫ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করবে। ইতিমধ্যেই বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করেছে টাটা গ্রুপ। ধাপে ধাপে ভারতীয়দের হাতে টাকা এবং কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হবে।

টাটা গ্রুপ ইতিমধ্যেই সেমিকন্ডাক্টর, ইলেকট্রিক ব্যাটারিসহ বিভিন্ন শিল্পে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে। তাই আগামী ৬ বছরে ৫ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি হবে বলে জানিয়েছেন টাটা সন্সের প্রধান এন চন্দ্রশেখরন। দিল্লিতে আয়োজিত ইন্ডিয়ান ফাউন্ডেশন ফর কোয়ালিটি ম্যানেজমেন্ট (IFQM) অনুষ্ঠানে এন চন্দ্রশেখরন বলেন, ভারতে পণ্যের মান, মানুষের জীবনমান উন্নত করতে সকলকে একসাথে কাজ করতে হবে।

Latest Videos

প্রতি মাসে প্রায় ১০ লক্ষ মানুষ শিক্ষা, কোর্স শেষ করে চাকরির খোঁজে বাজারে আসছে। আমাদের ১০০ মিলিয়ন কর্মসংস্থান সৃষ্টি করতে হবে বলে জানিয়েছেন এন চন্দ্রশেখরন। ভারত এখন বিশ্বের সবচেয়ে বেশি তরুণ জনসংখ্যা সম্পন্ন দেশ। শুধু তাই নয়, ভারত বিশ্বের মানবসম্পদের রাজধানী হিসেবেও পরিচিতি পাচ্ছে বলে জানিয়েছেন তিনি।

অর্থনৈতিকভাবে ভারতকে শক্তিশালী করতে হলে আমাদের কর্মসংস্থান সৃষ্টি এবং কর্মসংস্থান প্রদানের মাধ্যমে শক্তিশালী হতে হবে। এতে মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। এর ফলে অর্থনৈতিকভাবে দেশ শক্তিশালী হবে। বর্তমানে ভারত বিভিন্ন কারণে উন্নয়নের পথে এগিয়ে চলেছে। বিশ্বব্যাপী চাহিদা পূরণে ভারত একটি উৎপাদন কেন্দ্র হিসেবে পরিণত হচ্ছে বলে জানিয়েছেন চন্দ্রশেখরন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি বলেন, গত ১০ বছরে কেন্দ্র সরকার ভারতে আইআইটি, এইমস, বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দ্বিগুণ করেছে। ভারতে পর্যাপ্ত মৌলিক সুযোগ-সুবিধা প্রদান করা হয়েছে। ডিজিটাল ইন্ডিয়ার মাধ্যমে ভারতের চিত্র পরিবর্তন করা হয়েছে। ইউপিআই পেমেন্টসহ বিভিন্ন ঐতিহাসিক মাইলফলক ভারতের অগ্রগতিতে অবদান রাখছে।

Share this article
click me!

Latest Videos

'আমরা চাইলে ওই দিনই ওনাকে ১৪ তলা থেকে ঘাড়ধাক্কা দিয়ে নামিয়ে দিতাম' বিস্ফোরক Suvendu Adhikari | BJP
Droho Carnival : দ্রোহের কার্নিভালের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট #shorts #drohocarnival #highcourt
Junior Doctors Protest : 'আমরা কেউ চকোলেট-স্যান্ডউইচ খেয়ে অনশন করছি না' চরম দিলেন জুনিয়র ডাক্তাররা
অনশনমঞ্চেই জ্ঞান হারালেন তনয়া, দ্রুত শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিয়ে যাওয়া হল হাসপাতালে
Cricket Adda Live: ভারতের কাছে সিরিজে ৫-০ হারের পরেও হুঙ্কার! কাগুজে বাঘ শান্তদের লজ্জা নেই?