সামনেই বাজেট, আগামী মাসে দ্বিগুণ লাভ দিতে পারে এই কয়েকটি শেয়ার, রইল টিপস

এবারের অন্তর্বতী বাজেট পয়লা ফেব্রুয়ারি। এবারের বাজেট আগের থেকেও অনেক বেশি জনমুখী হবে বলে মত বিশেষজ্ঞদের। এদিকে বাজেট পেশের পরেই ঘুরে দাঁড়াতে পারে বেশ কিছু শেয়ার। বড় লাভ দিতে পারে সরকারি অধীনস্থ সংস্থাগুলির স্টকগুলি। দেখে নিন তালিকা।

Parna Sengupta | Published : Jan 15, 2024 12:11 PM IST

17

বাজেট পেশের পর যে শেয়ারগুলি ভালো লাভ দিতে পারে তার তালিকায় যেমন আছে ওএনজিসি-র শেয়ার, তেমনই আছে কোল ইন্ডিয়ার শেয়ার। গত বছর বিনিয়োগকারীদের ভাল লাভ দিকে দেখা গিয়েছে Indian Railway Finance Corp Ltd এর শেয়ারকে।

27

নতুন বছরের শুরু থেকেও সেই ধারা অব্যাহত রয়েছে। বর্তমানে স্টকটির দাম ১১৩ টাকার আশপাশে ঘোরাফেরা করছে। নজরে রয়েছে Rail Vikas Nigam Ltd. গত বছর থেকে ভাল লাভ দিচ্ছে এই সংস্থার শেয়ারও। বর্তমানে দাম ২০০ টাকার গণ্ডি পার করে ফেলেছে।

37

গ্রাফ উপরের দিকে রয়েছে Steel Authority of India Ltd-র। বর্তমানে দাম ঘোরাফেরা করছে ১১৫ টাকার ঘরে। ভাল লাভ দিচ্ছে Gail (India) Ltd এর শেয়ারও। এই স্টকটির দামও ঘোরাফেরা করছে ১৬২ টাকার ঘরে।

47

কোল ইন্ডিয়ার স্টকের দাম বর্তমানে একটু নামলেও শীঘ্রই তা আবার উপরের দিকে যেতে পারে বলে মনে করছেন বিনিয়োগকারীরা। দাম ঘোরাফেরা করছে ৩৮০ টাকার ঘরে।

57

৩০০ টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে NTPC Ltd এর শেয়ার দরও। বাজার বিশেষজ্ঞরা বলছেন, এই সংস্থাগুলি ছাড়াও বাজেট পেশের পর ভাল লাভ দিতে পারে রাষ্ট্রয়াত্ত্ব ব্যাঙ্কগুলির শেয়ারও।

67

টাইগার লজিস্টিক শেয়ার হল মাল্টিব্যাগার স্টকগুলির মধ্যে একটি যা ভারতীয় স্টক মার্কেট গত এক বছরে বিশাল রিটার্ন দিয়েছে। 888 কোটির মার্কেট ক্যাপ সহ এই স্মল-ক্যাপ স্টকটি ভারত হেভি ইলেকট্রিক্যালস লিমিটেড (BHEL) থেকে একটি অর্ডার সুরক্ষিত করার জন্য খবরে রয়েছে।

77

আইটি খাত, সামগ্রিকভাবে ৩৬,০০০–এর ক্রিটিকাল লেভেলের উপর একটি ভালো ব্রেকথ্রু -এর সঙ্গে টেকনিকাল চার্টে খুব ভালো অবস্থানে রয়েছে। এই ক্ষেত্রে বিশেষভাবে মিডক্যাপ আইটি স্পেশ কে খুব ভালো দেখাচ্ছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos