দেশের সবচেয়ে সস্তা বাইক, ১লিটার তেলে চলবে ৯০ কিমি

বাজাজ সিটি ১০০ দেশের সবচেয়ে বেশি মাইলেজের বাইক বলেই গণ্য করা হয়। এর দামও অনেক কম, মাত্র ৫০ হাজারের মধ্যে পেয়ে যাওয়া যাবে এই বাইক।

Parna Sengupta | Published : Jul 12, 2021 4:21 PM IST

করোনা অতিমারীতে আর্থিক দিক থেকে ধাক্কা খেয়েছেন অনেকেই। লকডাউনের জেরে কাজ নেই। পকেটে তাই রীতিমতো টান। কিন্তু তা বলে মূল্যবৃদ্ধি বসে নেই। পাল্লা দিয়ে প্রতিদিন বাড়ছে জ্বালানির দাম। কলকাতা সহ একাধিক শহরে পেট্রল ডিজেলের দাম সেঞ্চুরি হাঁকিয়েছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ খরচ কীভাবে চালাবেন, তা ভেবে উঠতে পারছেন না। 

এই অবস্থায় কিছু বাইকের মাইলেজ এখনও স্বস্তি দিচ্ছে। এটি দেশের সবচেয়ে সস্তা বাইক, যার মাইলেজ অন্যান্য বাইকের তুলনায় বেশ বেশি। প্রতি লিটার পেট্রলে এটি চলে ৯০ কিমি, যা নেহাত মুখের কথা নয়। এই বাইকের নাম বাজাজ সিটি ১০০। এটি দেশের সবচেয়ে বেশি মাইলেজের বাইক বলেই গণ্য করা হয়।

এই বাইক কিনতে গেলে এমন কিছু খরচা করতে হবে না গ্রাহককে। কারণ এর দামও অনেক কম, মাত্র ৫০ হাজারের মধ্যে পেয়ে যাওয়া যাবে এই বাইক। পাশাপাশি এটিতে রয়েছে BS6 সিস্টেম সহ ১০২ সিসির ইঞ্জিন। কোম্পানির কথা অনুযায়ী গাড়িটি প্রতি লিটারে ৮৯.৫ কিমি মাইলেজ দেয়। বর্তমানে ৬ টি রঙে এই বাইক পাওয়া যাচ্ছে। 

এই বাইকের সিট যথেষ্ট আরামদায়ক। পেট্রল ট্যাঙ্কে লাগানো আছে বিশেষ রাবার প্যাড যাতে চালকের বাইকটি চালানোর সময় কোনো অসুবিধা না হয়। তবে একটি সমস্যা রয়েছে এই বাইকের। বাইকটিতে কোনও low fuel indicator নেই। ফলে গাড়ি চালাতে চালাতে অসুবিধায় পড়তে হতে পারে চালককে। 

Share this article
click me!