বিগ ধামাকা, লক্ষ্মীবারে জলের দরে সস্তা সোনা ও রূপোর দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

লক্ষ্মীবারে দেশজুড়ে সস্তা হল সোনা ও রূপোর দাম। মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের কমল সোনার দাম। আজকের সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই কমেছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোনার দাম কমা মাত্রই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। তার কারণে ভারতেও সোনার দাম হুড়মুড়িয়ে পড়ছে। বিয়ের শেষ মুহূর্তে সোনা কেনার আগে সকলেরই চোখ রয়েছে সোনার বাজারে। লক্ষ্মীবারে  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Riya Das | Published : May 12, 2022 3:35 AM IST

লক্ষ্মীবারে দেশজুড়ে সস্তা হল সোনা ও রূপোর দাম। মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের কমল সোনার দাম। আজকের সোনার দাম গতকালের তুলনায় অনেকটাই কমেছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। সোনার দাম কমা মাত্রই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। তার কারণে ভারতেও সোনার দাম হুড়মুড়িয়ে পড়ছে। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। তবে সপ্তাহের শেষের দিকেই ফের দাম কমতে শুরু করেছিল সোনা ফের একধাক্কায় দাম কমল সোনার।  গতকালের তুলনায় অনেকটাই দাম কমেছে সোনার। বিয়ের মরশুমে সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই যেন নাজেহাল। বিয়ের মরশুম পড়তে না পড়তে হুড়মুড়িয়ে বাড়তে শুরু করেছিল সোনার দাম। মাসের শুরুতেও বেশ দাম কমেছিল সোনার।  ফের দাম কমল সোনার। বিয়ের শেষ মুহূর্তে সোনা কেনার আগে সকলেরই চোখ রয়েছে সোনার বাজারে। সোনার গয়না কিনতে যাওয়ার আগে দেখে নিন আজকের দর। 

সকাল সকাল সোনার দাম কমতেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের । বিয়ের মরশুমে সোনার দামে যেন আগুন লেগেছিল। প্রতিদিন একটু একটু করে সোনার দাম বাড়ছে। রোজ যেহারে সোনার দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে মধ্যবিত্তের।  তার উপর আবার বিয়ের মরশুম শুরু হয়ে গেছে। আর সোনার দামও আকাশছোঁয়া। ফের মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে দাম কমল সোনার। একটানা বেশ কয়েকদিন উর্ধ্বমুখী থাকার পর সোনার দাম অনেকটাই পড়ল।  মধ্যবিত্তের চিন্তা কমিয়ে ফের বড় চমক সোনার দামে। গতকালের তুলনায় আজ সোনার দাম কমেছে। রূপোর দামেও বড়সড় পতন। আকাশছোঁয়া সোনার দাম বিয়ের মরশুমে অনেকটাই কমেছে।  যার ফলে একটু স্বস্তিতে কেনাকাটা করতে পারছে মধ্যবিত্তরা। তবে সোনাই নয়, রূপোর দামও একলাফে কমে গিয়েছে অনেকটাই। এবার সোনা ও রূপোর দাম লাফিয়ে লাফিয়ে কমছে। কয়েকদিন ধরে যেভাবে সোনার দাম বাড়ছিল তাতে বেশ চিন্তা বাড়ছিল তবে আকাশছোঁয়া সোনার দাম ফের বেড়েছে। লক্ষ্মীবারে  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Latest Videos

 

 

সোনার পাশাপাশি রূপোর দামও খানিকটা কমেছে। এই দাম বাড়া-কমার মধ্যেই বিশেষজ্ঞরা মনে করছেন চল়তি মাসে আরও কমতে পারে সোনার দাম। যে কোনও উৎসবের দিনগুলোতে সোনা কেনার হিড়িক এমনিতেই বেড়ে যায় বাঙালিদের মধ্যে। তার মধ্যে আবার বৈশাখ মাস পড়ে গিয়েছে। বিয়ের মরশুমে ভারতীয় বাজারে ফের সোনা ও রূপোর দাম কমেছে। ইতিমধ্যেই ৫০ হাজারের গন্ডি পেরিয়েছে সোনার দাম। কলকাতাতেও সোনার দাম আকাশছোঁয়া।  বিয়ের মরশুমের আগে থেকেই  লাগাতার দাম বাড়ায় পকেটে কোপ পড়েছে  মধ্যবিত্তের। এক মাসে উচ্চতম স্তরে পৌঁছে গিয়েছিল সোনার দাম। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৬,৭৫০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,০০০ টাকা। তবে পাকা সোনার দাম ৫১ হাজার ছাড়িয়ে গেছে। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৬০,৪০০ টাকা। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে  যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।   
 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!