ভাইফোঁটার দিন ফের দাম কমল সোনার, লক্ষ্মীবারে জেনে নিন কলকাতার লেটেস্ট রেট

ভাইফোঁটার দিন ফের দাম কমল সোনার। পুজোর মরশুমে তিনদিন ধরে অব্যাহত থাকার পর ফের দাম কমল সোনার। বৃহস্পতি বার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Oct 27, 2022 4:08 AM IST

ভাইফোঁটার দিন ফের দাম কমল সোনার। পুজোর মরশুমে তিনদিন ধরে অব্যাহত থাকার পর ফের দাম কমল সোনার। আর কালীপুজোর সময় সোনার দাম কমাতে সোনায় সোহাগা। রূপোর দামও একধাক্কায় অনেকটাই নামল। পুজোর মরশুমে হু হু করে দাম কমছে সোনার। তবে শুধু দাম কমাই নয়,এক মাসের মধ্যে সবচেয়ে সস্তাও হয়েছিল সোনা।  তবে  কি এটাই সোনা কেনার মোক্ষম সময়।পুজোর দিনগুলোতে সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের। প্রতিদিনও প্রতি গ্রামে কমছে সোনার দাম। 

একদিকে বাড়ছে তো অন্যদিকে কমছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বেড়েই চলেছে। সোনার দাম প্রতিদিনই একটু একটু করে কমছে। যদিও সোনার দাম বাড়া-কমা যেন লেগেই থাকে। তবে বেশ কয়েকদিন ধরেই সোনার দাম কমছে।  সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। হু হু করে কমছে সোনার দাম। সোনার দাম কমাতে দোকানে ভিড় জমছে মধ্যবিত্তের।  একটা সময়ে ৫০ হাজারের গন্ডি পার করলেও বেশ কিছুদিন ধরেই দাম কমছে সোনার। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  আন্তর্জাতিক বাজারেও সোনার দাম অনেকটাই পড়েছে। এই পুজোর সময় সোনার দাম কমাতে মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  বেশ কয়েকদিন ধরেই দাম বাড়ছে না হয় কমছে সোনার। বৃহস্পতি বার  ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

    

 

২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৫০ হাজারের অনেকটাই নীচে রয়েছে। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা। একধাক্কায় ৫০ হাজারের চেয়েও অনেকটাই নীচে  ২২ ক্যারেট সোনার দাম।   সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৪৭,০০০ টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,২৮০টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর   আজকের দাম ৫৮,১০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে।  আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে  যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।   
 

Read more Articles on
Share this article
click me!