ITR filing: হাতে আর মাত্র ২ দিন, আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ কি ৩১ ডিসেম্বরের পর বাড়বে,

অনেক করদাতা নতুন আইডি পোর্টালে আইটিআর ফাইল করার চেষ্টা করছেন কিন্তু তারা অনেক প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হচ্ছেন। এই সমস্যায় ভুগছেন এমন লোকেরা টুইটারে তাদের অভিযোগ প্রকাশ করেছেন এবং আইটিআর ফাইল করার জন্য আরও সময় চেয়েছেন।
 

Web Desk - ANB | Published : Dec 29, 2021 11:31 AM IST / Updated: Dec 29 2021, 05:02 PM IST

আয়কর রিটার্ন দাখিলের জন্য এখন মাত্র ২ দিন বাকি, কিন্তু করদাতারা আইটিআর পূরণে সমস্যার সম্মুখীন হচ্ছেন। অনেক করদাতা নতুন আইডি পোর্টালে আইটিআর ফাইল করার চেষ্টা করছেন কিন্তু তারা অনেক প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হচ্ছেন। এই সমস্যায় ভুগছেন এমন লোকেরা টুইটারে তাদের অভিযোগ প্রকাশ করেছেন এবং আইটিআর ফাইল করার জন্য আরও সময় চেয়েছেন।
আসুন আমরা আপনাকে বলি যে আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩১ ডিসেম্বর। এই দিনের পরে, ২০২১-এর পরে মূল্যায়ন বছরের ২০২১-২২-এর জন্য রিটার্ন দাখিল করার জন্য ৫০০০ টাকা জরিমানা দিতে হবে। ৩১ মার্চ, ২০২২ এর পরে, মূল্যায়ন বছরের ২০২১-২২ এর জন্য ১০,০০ টাকা জরিমানা দিতে হবে। সরকার এই বছরের ৩১ জুলাই থেকে আইটিআর ফাইল করার শেষ তারিখ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছিল।
একজন করদাতা টুইটারে লিখেছেন যে ৩১ ডিসেম্বর তারিখটি করদাতাদের পরিবর্তে সফ্টওয়্যার ডেভেলপারদের জন্য হওয়া উচিত ছিল, যাতে এই সময়ে একটি ভাল সফ্টওয়্যার তৈরি করা যায় এবং করদাতারা সহজেই সেখানে তাদের আইটিআর ফাইল করতে পারে। অন্য একজন লিখেছেন - ধন্যবাদ 'ইনফোসিস' এবং 'ইনকাম ট্যাক্স ইন্ডিয়া' নতুন বাগ এবং নতুন সমস্যা-সহ চমৎকার একটা পোর্টালের জন্য।
এদিকে, আয়কর বিভাগ একটি বিবৃতি জারি করেছে যে ২৭ ডিসেম্বর পর্যন্ত ৪,৬৭,৪৫,২৪৯ টি আইটিআর পূরণ করা হয়েছে।
সরকার কি তার সময়সীমা বাড়াবে?
এখন যখন করদাতারা আইটিআর ফাইল করার সময়সীমা বাড়ানোর দাবি করছেন, কিছু মিডিয়া রিপোর্টে এসেছে যে সরকার ৩১ ডিসেম্বরের পরেও এই সময়সীমা বাড়ানোর কথা ভাবছে। যদিও আনুষ্ঠানিকভাবে তা নিশ্চিত করা হয়নি।

আরও পড়ুন-KYC submission-১ জানুয়ারি পাওয়া যাবে কিষাণ নিধি যোজনার দশম কিস্তির টাকা, তার আগে করুন এই গুরুত্বপূর্ণ কাজটি

আরও পড়ুন-অবিশ্বাস্য, এবার থেকে মিলবে সুদ মুক্ত ঋণ ১০ হাজার টাকা পর্যন্ত, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন-Tokenization Deadline Extended-৩১ ডিসেম্বরের পরিবর্তে ৩০ জুন চালু হবে টোকেনাইজেশন সিস্টেম

আরও পড়ুন-Tokenization Facility-অনলাইন পেমেন্টের নতুন দিকের উন্মোচন, নতুন বছরে আসছে টোকেনাইজেশন সিস্টেম

Share this article
click me!