Money making Plan-প্রতিদিন ১০০ টাকার বিনিময়ে কোটিপতি হতে চান,তাহলে আজই শুরু করুন এই বিশেষ কাজটি

প্রতিদিন মাত্র ১০০ টাকা বিনিয়োগেই আপনি হতে পারেন কোটিপতি। সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে প্রতি মাসে, ত্রৈমাসিকে এবং বছর হিসাবে নির্দিষ্ট পরিমান টাকা রাখার সুযোগ রয়েছে। 

Kasturi Kundu | Published : Dec 24, 2021 1:57 PM IST

প্রতিটি মানুষই তাঁর চাকরি জীবনে টাকা সঞ্চয় করে রাখেন। কিন্তু টাকা সঞ্চয়ের আগে কোথায় কীভাবে সঞ্চয় করলে সেটা লাভবান হবে সেই বিষয়টা অবস্যই জানা দরকার। প্রতিটি মানুষই টাকা বিনিয়োগের থেকে মোটা অঙ্কের একটা সুদ আশা করে তাকেন। উল্লেখ্য, বর্তমানে ব্যাঙ্কে সুদের হার একদমই কম। তাই মানুষ বিকল্প পথ হিসাবে অন্য কোনও ভরসা যোগ্য স্থান খুঁজে থাকে যেখানে বিনিয়োগ করলে ভবিষ্যত সুরক্ষিত হবে। সেই রকমই একটি বিনিয়োগের জায়গা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান। অনেকের কাছেই এই বিষয়টি সম্বন্ধে হয়তো সঠিক তথ্য নেই। আসুন তাহলে একটু বিশদে জেনে নেওয়া যাক এই প্ল্যানে বিনিয়োগের ব্যাপারে। উল্লেখ্য, প্রতিদিন মাত্র ১০০ টাকা বিনিয়োগেই আপনি হতে পারেন কোটিপতি। অনেকেই হয়তো একবারে মোটা টাকা বিনিয়োগ করতে পারেন না। তাঁদের জন্য কিন্তু সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে বিনিয়োগ করা নিঃসন্দেহে দারুণ সুযোগ। 

সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে প্রতি মাসে, ত্রৈমাসিকে এবং বছর হিসাবে নির্দিষ্ট পরিমান টাকা রাখার সুযোগ রয়েছে। আবার কেউ যদি অল্প অল্প করে টাকা জমিয়ে মোটা অঙ্কের ফান্ড তৈরি করতে চান সেটাও সম্ভব এই সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে। এই প্ল্যানে বিনিয়োগ করলে সুদের হার কেমন হবে সেটাও জানা দরকার। আসুন তাহলে জেনে নেওয়া যাক। ইক্যুটি প্ল্যানে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানের মাধ্যমে ১০ শতাংশ থেকে ১৫ শতাংশ হারে রিটার্ন পাওয়ার দুরন্ত সুযোগ রয়েছে। যদি আপনি প্রতিদিন ১০০ টাকাই বিনিয়োগ করেন তাহলে ঠিক কতটা লাভবান হবেন সেটা দেখুন। প্রতিদিন ১০০ টাকা করে ৩০ বছর পর্যন্ত বিনিয়োগ করলে ১২ শতাংশ হারে সুদ পাবেন।  তাহলে অনায়াসেই ১০০ টাকা বিনিয়োগের বিনিময়ে ৩০ বছরে আপনি হয়ে যেতে পারেন কোটিপতি। 

আরও পড়ুন-Investment plan-কোথায় টাকা বিনিয়োগ করবেন সেই নিয়ে চিন্তিত, SIP নাকি অন্য মিউচুয়াল ফান্ড, জেনে নিন

আরও পড়ুন-Investment plan-মোটা টাকা হাতে পেলে কি করবেন, হোমলোন পরিশোধ নাকি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ, কি বলছে বিশেষজ্ঞরা

প্রতিদিন ১০০ টাকা বিনিয়োগ করলে ৩০ বছরে মোট বিনিয়োগের পরিমান দাঁড়াবে ১০ লাখ ৯৫ হাজার টাকা। মিউচুয়াল ফান্ডের সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান অনুযায়ী ১০.৯৫ লাখ টাকা বিনিয়োগ করে ৩০ বছরে রিটার্ন পাওয়া যাবে প্রায় ৯৭.২৯ লাখ টাকা। এইভাবেই প্রতিদিন ১০০ টাকা বিনিয়োগে ১২ শতাংশ সুদের হারে ৩০ বছর পর পাওয়া যাবে মোট ১ কোটি টকা। বলা বাহুল্য, সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান হল মিউচুয়াল ফান্ডের এক ধরনের প্ল্যান যেখানে বিভিন্ন সময় টাকা বিনিয়োগ করা সম্ভব। তবে এই  সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যানে বিনিয়োগ করা টাকার ওপর কম্পাউন্ড ইন্টারেস্ট দেওয়া হয়। এর ফলে বিনিয়োগকারীরা বেশ মোটা অঙ্কের রিটার্ন পেয়ে থাকে। 

Share this article
click me!