সময়ের আগেই রেকর্ড গড়ল জিও, বড় ঘোষণা মুকেশ আম্বানির

  • ২ মাসের মধ্যে মোট ১১ টি বিদেশী লগ্নি টেনে নয়া রেকর্ড গড়ল জিও
  • এবার বড় চমক নিয়ে হাজির রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানির
  • নির্ধারিত সময়ের অনেক আগেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিকে ঋণমুক্ত ঘোষণা চেয়ারম্যান মুকেশ আম্বানির
  • এবার জিও প্ল্যাটফর্মে বিনিয়োগ সৌদি আরবের সংস্থা পিআইএফ-এর

Riya Das | Published : Jun 19, 2020 5:37 AM IST / Updated: Jun 19 2020, 11:15 AM IST

লকডাউনের মধ্যেও নয়া ধামাকা নিয়ে হাজির হচ্ছে জিও।  একের পর এক বিজনেস ডিল করেই চলেছে রিলায়েন্স ইন্ডাস্ট্রি। সম্প্রতি করোনা রুখতে পঞ্চম দফার লকডাউন শুরু হয়েছে। আর লকডাউনে আনলক ১ পর্ব চলেছে। সেখানও জিও ম্যাজিক সকলকে চমক দেখাচ্ছে। মহাসঙ্কটের সময় যখন অন্যান্য সংস্থা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে তখন সবাইকে চমকে দিয়ে গোটা বিশ্ববাজারে উঠে আসছে রিলায়েন্স জিও-র নাম। নিজেরাই নিজের রেকর্ড ভাঙছে এই রিলায়েন্স ইন্ডাস্ট্রি। এবার বড় চমক নিয়ে হাজির রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি।

আরও পড়ুন-সোনার পাশাপাশি ছক্কা হাঁকাচ্ছে রূপোর দামও, জেনে নিন কলকাতায় কত...

নির্ধারিত সময়ের অনেক আগেই রিলায়েন্স ইন্ডাস্ট্রিকে ঋণমুক্ত করে ঘোষণা চেয়ারম্যান মুকেশ আম্বানির। আর তার বেশিরভাগটাই সফল হয়েছে এই জিও দৌলতে। এর পাশাপাশি রয়েছে রাইটস ইস্যু। নিজেদের সময়ের অনেক আগে লক্ষ্যপূরণে সফল রিলায়েন্স ইন্ডাস্ট্রি। আর সেই সুখবরটাই নিজের মুখে জানালেন মুকেশ আম্বানি। মাত্র ৫৮ দিনের মধ্যেই ১৬৮,৮১৮ কোটি টাকা মার্কেট থেকে ঘরে তুলেএনেছে জিও। তার এই টাকার মধ্যে শুধুমাত্র জিও-র  ১১টি মেগা ডিল থেকে এসেছে ১১৫,৬৯৩,৯৫ টাকা।

 

 

ইতিমধ্যেই  ফেসবুক সহ মোট ১১টি বড় সংস্থার সঙ্গে নিজেদের ডিল সেরে নিয়েছে মুকেশ আম্বানির কোম্পানী জিও।  মাত্র ৮ সপ্তাহের মধ্যে ১১-তম বার লগ্নি জিওর। এবার জিও প্ল্যাটফর্মেও বিনিয়োগ করতে রাজি হয়েছেন সৌদি আরবেন সংস্থা পিআইএফ। জিও প্ল্যাটফর্মের ২.৩২ শতাংশ শেয়ার কিনতে রাজি হয়েছে এই পিআইএফ সংস্থা। ১১,৩৬৭ কোটা টাকা তারা বিনিয়োগ করবে এই জিও প্ল্যাটফর্মে।  সবমিলিয়ে এখন পর্যন্ত ১০২,৪৩২,৪৫ কোটি টাকা এসেছে রিলায়েন্স জিও কাছে। যা অবশ্যই বড় সাফল্য। মাত্র ২ মাসের মধ্যে মোট ১১ টি বিদেশী লগ্নি টেনে নয়া রেকর্ড গড়ল জিও।
 

Share this article
click me!