এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় কাজের সুযোগ, ১৩০টি শূন্যপদ, কলকাতা-সহ অন্যান্য শহরে নিয়োগ

সংস্থার পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে ১৩০টি শূন্যপদ আছে। কলকাতা-সহ অন্যান্য শহরে হবে নিয়োগ।

Sayanita Chakraborty | Published : Jan 13, 2024 4:09 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নিয়োগ হবে একাধিক শূন্যপদে। রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়াপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় কাজের সুযোগ পেতে চলেছেন একাধিক কর্মী। সদ্য প্রকাশ্যে এসেছে এমনই বিজ্ঞপ্তি। সংস্থার পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে ১৩০টি শূন্যপদ আছে। কলকাতা-সহ অন্যান্য শহরে হবে নিয়োগ।

শূন্যপদ

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ২০২৩-২৪ বর্ষের জন্য অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং প্রোগ্রামের অধীনে কর্মী নিয়োগ হবে। নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে। মোট শূন্যপদ আছে ১৩০টি।

নিয়োগ

শীঘ্রই অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং প্রোগ্রামের অধীনে কর্মী নিয়োগ হবে। বিভিন্ন শহরে হবে নিয়োগ। বেরহামপুর, বাগডোগরা, ভুবনেশ্বর, কোচবিহার, দেওঘর, গয়া, ঝড়সুগুড়া, পাটনা, পাকইয়ং, পোর্ট ব্লেয়ার, রায়পুর এবং রাঁচিতে হবে নিয়োগ।

যোগ্যতা

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে থাকতে হবে নির্দিষ্ট কিছু যোগ্যতা। বয়স হতে হবে ১৮ থেকে ২৬ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় আছে। তেমনই গ্র্যাজুয়েট, ডিপ্লোমা এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে ১৫০০০, ১২০০০ এবং ৯০০০ টাকা। গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে প্রার্থীদের যে কোনও প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং-র বিভিন্ন বিষয় গ্র্যাজুয়েশন ডিগ্রি এবং ডিপ্লোমা থাকতে হবে। পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ছত্তিশগড়, ঝাড়খন্ড, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং সিকিমের বাসিন্দা হতে হবে।

আবেদন

সংস্থার ওয়েবসাইটে গেলে বিস্তারিত জানতে পারবেন। সেখানে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের শেষ দিন আগামী ৩১ জানুয়ারি। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাই হবে। পরে প্রার্থীদের ইন্টারভিউ দ্বারা নিয়োগ করা হবে। তাই আগ্রহী প্রার্থীরা দেরি না করে দ্রুত আবেদন করুন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Bandhan Bank Recruitment: বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ, জেলায় জেলায় হবে নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

Job News: চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পঞ্চায়েত ও সমিতিতে হাজার হাজার নিয়োগের সিদ্ধান্ত মমতার মন্ত্রিসভার

Share this article
click me!