আচার্য কীভাবে উচ্চ শিক্ষার খেলায় বিপ্লব ঘটাচ্ছে, এই প্রতিবেদনে জেনে নিন

ভারতে ৩৬ হাজারেরও বেশি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যা শিক্ষার ল্যান্ডস্কেপকে বৈচিত্র্যময় করে তোলে। তবে একই সময়ে, এটি শিক্ষার্থীদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং হতে পারে। আচার্য শিক্ষাদানের প্রথাগত পদ্ধতিকে ভেঙ্গেছে এবং শ্রেষ্ঠত্বের পথে হেঁটেছে।

Parna Sengupta | Published : Apr 7, 2024 8:52 AM IST / Updated: May 13 2024, 12:31 PM IST

একাডেমিয়া এবং শিল্পের মধ্যে ব্যবধান দূর করে, আচার্য আগামীকালের নেতাদের তৈরি করছে এবং তাদের দ্রুত বিকশিত বিশ্বে উন্নতির জন্য প্রস্তুত করছে। স্কুল থেকে কলেজে যাওয়া শিক্ষার্থীদের জন্য আচার্য এক নতুন দিগন্ত খুলে দিচ্ছে। যখন উচ্চশিক্ষার বিষয়ে পড়ুয়ারা ভাবে, তখন অনেক বিষয়ই বিকল্প হিসেবে উঠে আসে এবং পথগুলি ভিন্ন হয়ে যায়। ছাত্রদের জন্য সঠিক কলেজ খোঁজার কাজটিকে কঠিন করে তোলে। এখানেই আচার্য উজ্জ্বল হয়ে ওঠে, একটি সামগ্রিক শিক্ষামূলক পথের খোঁজ দেয়, যা শিক্ষার্থীদের ভবিষ্যতের চ্যালেঞ্জ এবং সুযোগগুলির জন্য প্রস্তুত করে। আর তাই এটি বেঙ্গালুরুর সেরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলির মধ্যে একটি।

একটি প্রতিবেদন অনুসারে, ভারতে ৩৬ হাজারেরও বেশি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে, যা শিক্ষার ল্যান্ডস্কেপকে বৈচিত্র্যময় এবং গতিশীল করে তোলে। তবে একই সময়ে, এটি শিক্ষার্থীদের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং হতে পারে। আচার্য শিক্ষাদানের প্রথাগত পদ্ধতিকে ভেঙ্গেছে এবং শ্রেষ্ঠত্বের পথে হেঁটেছে। এই প্রতিষ্ঠান এমন কোর্সগুলি অফার করে যা শুধুমাত্র একাডেমিক দক্ষতা দান করে না বরং শিক্ষার্থীদেরকে শিল্পের চাহিদার জন্য প্রস্তুত করে।

সার্টিফায়েড এনরিচমেন্ট প্রোগ্রাম

আচার্য সার্টিফিকেশন কোর্স অফার করার জন্য Google, Siemens, L&T, Microsoft, IBM, Grant Thornton, AWS এবং আরও অনেকের মতো শিল্প নেতাদের সাথে সহযোগিতা করেন। এই প্রোগ্রামগুলি ব্যবহারিক, শিল্প দক্ষতা এবং প্রমাণপত্রের সাথে শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষার পরিপূরক করার জন্য ডিজাইন করা হয়েছে। বিখ্যাত কোম্পানীর কাছ থেকে সার্টিফিকেশন অর্জন করে, শিক্ষার্থীরা চাকরির বাজারে প্রতিযোগিতামূলক অগ্রগতি পাবে। তাদের কর্মসংস্থানের সম্ভাবনা বাড়াতে পারে।

অত্যাধুনিক সুবিধা নিয়ে সাজানো ১২০ একর ক্যাম্পাসে রয়েছে ছাত্রদের অত্যাধুনিক ল্যাব। আচার্যের অসামান্য ক্রীড়া সুবিধা রয়েছে। তাদের খেলাধুলার পরিকাঠামোর মধ্যে রয়েছে ফ্লাড লাইট সহ একটি ১০ হাজার আসনের স্টেডিয়াম, ১০+ আকর্ষণীয় ক্লাব এবং আরও অনেক কিছু। ইনস্টিটিউটটি সক্রিয়ভাবে এনসিসি এবং জাতিতে অবদান রাখে, ক্যাডেটরা প্রজাতন্ত্র দিবসের প্যারেড সহ মর্যাদাপূর্ণ ইভেন্টে অংশগ্রহণ করে এবং বিভিন্ন ক্যাম্প ও প্রতিযোগিতায় পুরস্কার জিতে নেয়। আচার্য হাব্বা, বেঙ্গালুরুর বৃহত্তম আন্তঃ-কলেজ ফেস্ট, এবং বিভিন্ন ধরনের একাডেমিক স্ট্রিম এবং প্রোগ্রামের মতো উদ্যোগের মাধ্যমে সামগ্রিক উন্নয়নে জোর দেয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!