মন্ত্রিপরিষদ সচিবালয়ে চাকরির জন্য সুবর্ণ সুযোগ! আগ্রহী প্রার্থীরা দ্রুত আবেদন করুন, হাতে সময় খুব কম

ক্যাবিনেট সেক্রেটারিয়েট ডেপুটি ফিল্ড অফিসার পদে ১৬০ টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ২১ অক্টোবর ২০২৪ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

deblina dey | Published : Sep 23, 2024 3:48 AM IST

Cabinet Secretariat Recruitment 2024 Registration Begins: আপনি যদি সরকারি চাকরি খুঁজছেন, তাহলে আপনি ক্যাবিনেট সেক্রেটারিয়েটে এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন। এই পদগুলির জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং আবেদন পক্রিয়াও শুরু হয়েছে। যেসব প্রার্থীদের আবেদন করার প্রয়োজনীয় যোগ্যতা রয়েছে তারা নির্ধারিত ফরম্যাটে ফর্ম পূরণ করতে পারেন। এই শূন্যপদ সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিবরণ এখানে শেয়ার করা হচ্ছে।

শেষ তারিখ-

Latest Videos

ভারত সরকার, মন্ত্রিপরিষদ সচিবালয় কিছু সময় আগে ডেপুটি ফিল্ড অফিসার পদের জন্য যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করেছিল। এই পদগুলি ডিএফও টেকনিক্যাল গ্রুপ বি-এর জন্য এবং এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে মোট ১৬০টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদন করার শেষ তারিখ ২১ অক্টোবর ২০২৪। এসব পদে আবেদন করার প্রয়োজনীয় যোগ্যতা থাকলে আপনি সময় মতো আবেদন করতে পারবেন।

যারা ফরম পূরণ করতে পারবেন

এই পদগুলির জন্য আবেদন করার জন্য, প্রার্থীকে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স বা আইটি বা ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনের যেকোনো একটি বিষয়ে BE বা B.Tech ডিগ্রি অর্জন করতে হবে। এছাড়াও, প্রার্থীর GATE পরীক্ষায় উত্তীর্ণ হওয়াও আবশ্যক। এই পদগুলিতে আবেদনের বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। আপনি যোগ্যতা পূরণ করলেই আবেদন করুন।

কিভাবে ফর্ম পূরণ করবেন

এই পদগুলির জন্য আবেদন করতে, প্রার্থীদের মন্ত্রিপরিষদ সচিবালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে যার ঠিকানা হল - cabsec.gov.in। এই ওয়েবসাইট পরিদর্শন করে আপনি আবেদন করতে পারেন, এই পোস্টগুলির বিশদ জানতে এবং আরও আপডেট সম্পর্কে অবগত থাকতে পারেন।

নির্বাচন কিভাবে করা হবে?

এসব পদে নির্বাচনের জন্য প্রার্থীদের কোনো ধরনের পরীক্ষা দিতে হবে না। GATE স্কোরের ভিত্তিতে নির্বাচন করা হবে, তারপরে ব্যক্তিগত সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণ প্রার্থীর নির্বাচন চূড়ান্ত হবে। GATE পরীক্ষার স্কোর দেখা হবে যার ভিত্তিতে প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে।

Share this article
click me!

Latest Videos

'ওম্যান মেড বন্যা' রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে মমতাকে এক হাত নিলেন সুজন | Sujan Slams Mamata
‘RG Kar করে রেখে দেবো’! নার্সকে হুমকি রোগীর পরিবারের, চাঁচল হাসপাতালে আতঙ্কের ছায়া | Malda News
আর জি করের ঘটনার প্রতিবাদের জের, দুই কলেজ ছাত্রীকে বহিষ্কার তৃণমূল নেতা শ্যামল সাঁতরার | RG Kar
'ছাপ্পা মেরে এমপি হয়েছে, ১০ বছর কি করেছে! এখন ঠেলায় পড়েছে' Dev-কে আর যা বললেন Suvendu Adhikari
RG Kar কাণ্ডে নয়া মোড়! 'তাড়াতাড়ি কর! না হলে রক্ত গঙ্গা বয়ে যাবে!' কে বলেছিল ডাক্তার কে! | R G Kar