কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, দেখে নিন শূন্যপদ কয়টি, কারা আবেদনযোগ্য

বাংলা, হিন্দি ও ইংরেজি সঠিকভাবে বলতে ও লিখতে পারলে আবেদন করতে পারবেন। সদ্য প্রকাশ্যে এসেছে এমন বিজ্ঞপ্তি। নিয়োগ হবে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং-র পক্ষ থেকে।

Sayanita Chakraborty | Published : Jan 11, 2024 4:24 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নিয়োগ হবে কেন্দ্রীয় সংস্থায়। কলকাতার আইসিএআর অধীনস্থ সংস্থায় হয়েছে কর্মখালি। নিয়োগ হবে এই সংস্থায়। আবেদনের ক্ষেত্রে রয়েছে নির্দিষ্ট শর্তাবলি। বাংলা, হিন্দি ও ইংরেজি সঠিকভাবে বলতে ও লিখতে পারলে আবেদন করতে পারবেন। সদ্য প্রকাশ্যে এসেছে এমন বিজ্ঞপ্তি। নিয়োগ হবে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং-র পক্ষ থেকে।

শূন্যপদ

প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে হবে নিয়োগ। আপাতত চুক্তি ভিত্তির নিয়োগ করবে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং-র পক্ষ থেকে। নিযুক্তদের কাজ করতে হবে ল্যান্ড রিসোর্স ইনভেন্টরি অফ টু ডিস্ট্রিক্ট অফ ত্রিপুরা স্টেট অ্যাট লার্জ স্কেল ফর এগ্রিকালচার ল্যান্ড ইউজ প্ল্যানিং ইউজিং জিওস্পেশিয়াল টেকনিকস প্রকল্পে।

যোগ্যতা

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ প্ল্যানিং প্রজেক্টে কাজ করতে গেলে নির্দিষ্ট কিছু যোগ্যতা থাকতে হবে। আবেদনকারীদের ভুগোল, জিওইনফরমেটিক্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন, সয়েল সায়েন্স অ্যান্ড এগ্রিকালচারাল কেমিস্ট্রি, অ্যাগ্রোনমি, এগ্রিকালচারাল ফিজিক্স, সয়েল অ্যান্ড ওয়াটাপ কনজারভেশন-র মধ্যে যে কোনও ডিগ্রি থাকা প্রয়োজন। তাই আপনার এমন যোগ্যতা থাকলে দেরি না করে আবেদন করুন।

নিয়োগ পদ্ধতি

আবেদনকারীদের ইন্টারভিউ-র মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। পদের নিরিখে মাসে ২০ হাজার থেকে ৩৫ হাজার টাকা হবে বেতন। এক বছরের জন্য হবে নিয়োগ। আবেদন করতে পারেন অনলাইনে। প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। সেখানে উল্লিখিত নথি সহ আবেদন করতে পারেন। উক্ত ওয়েব সাইটে গিয়ে আবেদন করুন। একাধিক শূন্যপদে হবে নিয়োগ। তাই যারা কেন্দ্রীয় সংস্থায় কাজ করতে ইচ্ছুক তারা দেরি না করে আবেদন করতে পারেন।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!