Job Alert: মাসে যদি এক লাখের বেশি বেতন চান তবে এই চাকরিগুলির জন্য আবেদন করুন, স্নাতক হলেই অবেদন করতে পারেন

এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে, যোগ্য প্রার্থীদের মোট ১৪৭ টি সহকারী সেকশন অফিসার এবং ৩৫ টি স্টেনোগ্রাফার পদে নিয়োগ দেওয়া হবে। 

 

deblina dey | Published : Jun 3, 2024 4:28 AM IST

এই হাইকোর্টে অনেকগুলি পদে নিয়োগের ঘোষণা করা হয়েছে। এর আওতায় সহকারী সেকশন অফিসার ও স্টেনোগ্রাফার পদে নিয়োগ হবে। আবেদনের লিঙ্কটি সক্রিয় এবং আবেদন করার শেষ তারিখ ১৮ জুন ২০২৪। ওড়িশা হাইকোর্ট এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে, যোগ্য প্রার্থীদের মোট ১৪৭ টি সহকারী সেকশন অফিসার এবং ৩৫ টি স্টেনোগ্রাফার পদে নিয়োগ দেওয়া হবে। ২০ মে থেকে রেজিস্টার শুরু হচ্ছে।

কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করা প্রার্থীরা ASO পদের জন্য আবেদন করতে পারবেন। এছাড়া তাদের কম্পিউটার সম্পর্কেও জ্ঞান থাকতে হবে। স্টেনোগ্রাফার পদের জন্য, উচ্চমাধ্যমিক পাস প্রার্থীরা যারা টাইপিং এবং শর্টহ্যান্ড জানেন তারা আবেদন করতে পারেন।

উভয় পদের জন্য বয়সসীমা ২১ থেকে ৩২ বছর। যোগ্যতা সম্পর্কিত অন্যান্য বিবরণ ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তিতে চেক করা যেতে পারে এবং আবেদনও এখান থেকে করা যেতে পারে। এটি করার জন্য, ওড়িশা হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা হল –orrisahighcourt.nic.in।

বিভিন্ন স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর এই পদগুলিতে নির্বাচন করা হবে। উদাহরণস্বরূপ, জুনিয়র স্টেনোগ্রাফার পদের জন্য প্রথমে লিখিত পরীক্ষা, তারপর কম্পিউটার অ্যাপ্লিকেশন পরীক্ষা এবং তারপর শর্টহ্যান্ড ও টাইপিং পরীক্ষা হবে। পরীক্ষার তারিখ পরে প্রকাশ করা হবে।

একইভাবে, সহকারী সেকশন অফিসার পদের জন্য নির্বাচন করা হবে প্রি, মেইনস, কম্পিউটার, কম্পিউটার অ্যাপ্লিকেশন টেস্ট এবং ভাইভা ভয়েসের মাধ্যমে। আবেদনের জন্য ৫০০ টাকা ফি দিতে হবে। নির্বাচিত হলে, জুনিয়র স্টেনোগ্রাফার পদের জন্য বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত। যেখানে সহকারী সেকশন অফিসার পদের বেতন ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Suvendu Adhikari : 'চড় মারলে রসগোল্লা খাওয়াবো?' 'কড়া ওষুধ' বলে দিলেন শুভেন্দু, দেখুন
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...