ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক-এ কর্মী নিয়োগ, নিয়োগ হবে ৫৫০টি পদে, দেখে নিন কারা আবেদনযোগ্য

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক (আইওবি)-এ ৫৫০টির বেশি শূন্যপদ আছে। মাত্র ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হলেই আবেদন করতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Aug 31, 2024 4:00 AM IST

ফের সুখবর চাকরি প্রার্থীদের জন্য। নিয়োগ হবে বিপুল পরিমাণে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে হবে নিয়োগ। সদ্য প্রকাশ্যে এসেছে এমন বিজ্ঞপ্তি। তাতে জানানো হয়েছে, রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক (আইওবি)-এ ৫৫০টির বেশি শূন্যপদ আছে। মাত্র ২০ থেকে ২৮ বছরের মধ্যে বয়স হলেই আবেদন করতে পারবেন।

শূন্যপদ

Latest Videos

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক (আইওবি)-তে নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। ২০২৪-২৫ অর্থবর্ষের জন্য হবে এই নিয়োগ। শূন্যপদ প্রায় ৫৫০টি। নিযুক্তদের পশ্চিমবঙ্গ-সহ দেশের অন্যান্য রাজ্যে ব্যাঙ্কের বিভিন্ন শাখায় পোস্টিং দেওয়া হবেয নিযুক্তদের প্রশিক্ষণ হবে এক বছর ধরে।

বয়সের সীমা

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক (আইওবি)-এ অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে আবেদন করতে বয়সের নির্দিষ্ট সীমা আছে। প্রার্থীদের বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আছে বিশেষ ছাড়। ১৯৬১-র শিক্ষানবিশি আইন মেনে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে।

বেতন

বর্তমানে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে হবে নিয়োগ। সে কারণে নিযুক্তদের দেওয়া হবে বৃত্তি। যার পরিমাণ স্থান বিশেষ নির্ধারণ করা হবে। তবে, ১০ থেকে ১৫ হাজার টাকার বৃত্তি দেওয়া হবে নিযুক্তদের।

যোগ্যতা

শিক্ষানবিশ পদে আবেদন করতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয় স্নাতকোত্তীর্ণ হলেই হবে। এই পদের জন্য লিখিত পরীক্ষা দিতে হবে। আঞ্চলিক ভাষায় দক্ষতার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ হবে।

বিস্তারিত জানতে প্রাকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। সংস্থার ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তি দেখতে পাবেন। আগামী ১০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। রয়েছে আবেদন মূল্য। বিশেষ ভাবে সক্ষম, সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৪৭২, ৭০৮ এবং ৯৪৪ টাকা।

 

Share this article
click me!

Latest Videos

হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
নবান্ন নয় এবার কালীঘাটে বৈঠক, লাইভ স্ট্রিমিং-এর দাবি থেকে সরলেন জুনিয়র ডাক্তাররা! | RG Kar Protest