Indian Railway Recruitment 2024: রেলওয়েতে শিক্ষানবিশ পদের জন্য নিয়োগ, প্রচুর শূন্য পদের জন্য 21 জুনের আগে আবেদন করুন

একটি স্বীকৃত বোর্ড থেকে সাইন্সের যে কোনও বিষয়়ে দ্বাদশ পাস করতে হবে। বয়স সীমা ১৫ থেকে ২৪ বছর। সংরক্ষিত ক্যাটাগরি বয়সসীমা ছাড় পাবে।

 

deblina dey | Published : May 27, 2024 4:32 AM IST

ICF Chennai Apprentice Bharti 2024: ভারতীয় রেলওয়েতে এই শূণ্য পদগুলি বিভিন্ন ট্রেডের জন্য। এর অধীনে, মোট ১০১০ শিক্ষানবিশ পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। রেজিস্ট্রেশন লিঙ্ক ২২ মে খোলা হয়েছে। আবেদন শুধুমাত্র অনলাইন করা যাবে. এর জন্য আপনাকে চেন্নাইয়ের ইন্টিগ্রাল কোচ ফ্যাক্টরির অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল - pb.icf.gov.in।

এই নিয়োগ ড্রাইভের অধীনে, কার্পেন্টার, ইলেকট্রিশিয়ান, ফিটার, পেইন্টার, মেকানিক, ওয়েল্ডার, এমএলটি – প্যাথলজি, এমএলটি – রেডিওলজি, প্রোগ্রামিং এবং সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন সহকারীর মতো অনেক পদ পূরণ করা হবে। আবেদনের জন্য, প্রার্থীকে একটি স্বীকৃত বোর্ড থেকে বিজ্ঞান এবং গণিত বিষয়ে দ্বাদশ পাস করতে হবে। বয়স সীমা ১৫ থেকে ২৪ বছর। সংরক্ষিত ক্যাটাগরি বয়সসীমা ছাড় পাবে।

আবেদন করতে, ১০০ টাকা ফি দিতে হবে। সংরক্ষিত বিভাগ, পিএইচ প্রার্থী এবং মহিলা প্রার্থীদের কোনও ফি দিতে হবে না। আবেদনের শেষ তারিখ ২১ জুন। ফ্রেশারদের প্রশিক্ষণের সময়কাল হবে ২ বছর বা এক বছর ৩ মাস। প্রাক্তন আইটিআই-এর প্রশিক্ষণের সময়কাল হবে এক বছর। ৩৩০ টি পোস্ট ফ্রেশারদের জন্য এবং ৬৮০ টি প্রাক্তন ITI-এর জন্য। দশম পাস ফ্রেশারদের ৬০০০ টাকা উপবৃত্তি দেওয়া হবে, দশম পাস ফ্রেশারদের সাত হাজার টাকা এবং X ITI দের সাত হাজার টাকা উপবৃত্তি দেওয়া হবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!
Manoj Tigga | বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন মনোজ টিগ্গা, ফিরিয়ে দিলেন আই কার্ড ও গাড়ি
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল