NPCIL-এ চাকরির জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করলেই করতে পারবেন আবেদন, লিঙ্ক-সহ রইল বিস্তারিত

এবং রেজিস্ট্রেশন লিঙ্কটি খোলার পরে, সময়ের মধ্যে নির্ধারিত ফরম্যাটে ফর্মটি পূরণ করুন৷ এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণার্থীর পদ পূরণ করা হবে।

 

deblina dey | Published : Aug 10, 2024 4:12 AM IST / Updated: Aug 10 2024, 09:43 AM IST

NPCIL Recruitment 2024: NPCIL বহু শূন্যপদ পূরণের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা আবেদন জানানোর প্রস্তুতি নিতে পারেন। তবে রেজিস্ট্রেশন লিংক এখনও খোলা হয়নি। এই নিয়োগের জন্য রেজিস্ট্রেশন ২২ আগস্ট থেকে শুরু হবে এবং ফর্মটি পূরণ করার শেষ তারিখ ১১ সেপ্টেম্বর৷ এই তারিখগুলি নোট করুন এবং রেজিস্ট্রেশন লিঙ্কটি খোলার পরে, সময়ের মধ্যে নির্ধারিত ফরম্যাটে ফর্মটি পূরণ করুন৷ এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণার্থীর পদ পূরণ করা হবে।

আবেদন অনলাইনে হবে-

Latest Videos

নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের উপবৃত্তির পদগুলির জন্য আবেদনগুলি শুধুমাত্র অনলাইনে করা যেতে পারে। এটি করার জন্য, প্রার্থীদের NPCIL-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, যার ঠিকানা হল – npcil.nic.in। এখান থেকে আপনি শুধু আবেদনই করতে পারবেন না, বিস্তারিত জানতে পারবেন এবং এই পোস্টগুলির পরবর্তী আপডেট সম্পর্কে সম্পূর্ণ তথ্যও রাখতে পারবেন।

শূন্যতার বিবরণ-

এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে উপবৃত্তি প্রশিক্ষণার্থী পদে নিয়োগ দেওয়া হবে। মোট ২৭৯টি পদ পূরণ করা হবে। এর মধ্যে ১৫৩টি পদ উপবৃত্তি প্রশিক্ষণার্থী ST/TN এবং ১২৬টি পদ উপবৃত্তি প্রশিক্ষণার্থী ST/TN রক্ষণাবেক্ষণকারীর জন্য।

যারা আবেদন করতে পারবেন

এই পদগুলির জন্য আবেদনের যোগ্যতা পদ অনুসারে এবং পরিবর্তিত হয়। ওয়েবসাইটে দেওয়া বিজ্ঞপ্তি থেকে এর বিশদ বিবরণ পরীক্ষা করা ভাল হবে। সাধারণত, যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দশম এবং দ্বাদশ পাস প্রার্থীরা আবেদন করতে পারেন। এছাড়াও, প্রার্থীর আইটিআই ডিগ্রি থাকতে হবে।

এই পদগুলিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ২৪ বছর। সংরক্ষিত বিভাগ নিয়মানুযায়ী ছাড় পাবে। অন্যান্য যোগ্যতা সম্পর্কিত তথ্য ওয়েবসাইট থেকে চেক করা যেতে পারে।

ফি কত হবে এবং বেতন কত?

আবেদন করার জন্য, সাধারণ শ্রেণীর প্রার্থীদের ১০০ টাকা ফি দিতে হবে। SC, ST, PH, প্রাক্তন সৈনিক এবং নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে কর্মরত প্রার্থীদের ফি দিতে হবে না। নির্বাচিত হলে, বেতন প্রতি মাসে ২০ হাজার থেকে ২২ হাজার টাকা পর্যন্ত।

নির্বাচন কিভাবে করা হবে?

এসব পদে নির্বাচনের জন্য প্রার্থীদের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা ও সাক্ষাৎকার দিতে হবে। যে একটি ধাপে উত্তীর্ণ হবেন তিনিই পরবর্তী ধাপে যাবেন এবং চূড়ান্ত বাছাইয়ের জন্য প্রার্থীর সকল ধাপে উত্তীর্ণ হওয়া আবশ্যক। পরীক্ষার তারিখ এখনও শেষ হয়নি, আপডেটের জন্য NPCIL-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case