RRB NTPC Recruitment 2024: উচ্চমাধ্যমিক পাশেই মিলবে রেলের চাকরি! দ্রুত আবেদন করুন রইল লিঙ্ক-সহ বিস্তারিত

যে সকল প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা এবং এই পদগুলির জন্য আবেদন করার ইচ্ছা আছে তারা রেজিস্ট্রেশন লিঙ্ক খোলার সঙ্গে সঙ্গে আবেদন করতে পারেন। আমরা এখানে গুরুত্বপূর্ণ বিবরণ শেয়ার করছি।

 

deblina dey | Published : Aug 3, 2024 4:37 AM IST

RRB NTPC Recruitment 2024 Registration To Begin Soon: যার স্বপ্ন রেলে চাকরি পাওয়ার নয়। আপনিও যদি এখানে কাজ করতে চান, তাহলে ভারতীয় রেলওয়ে আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ নিয়ে এসেছে। RRB NTPC ১০ হাজারেরও বেশি পদের জন্য নিয়োগ জারি করেছে। যে সকল প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা এবং এই পদগুলির জন্য আবেদন করার ইচ্ছা আছে তারা রেজিস্ট্রেশন লিঙ্ক খোলার সঙ্গে সঙ্গে আবেদন করতে পারেন। আমরা এখানে গুরুত্বপূর্ণ বিবরণ শেয়ার করছি।

RRB NTPC-এর এই নিয়োগ ড্রাইভের মাধ্যমে, ১০৮৮৪ টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। এই পদগুলি ২, ৩, ৫ এবং ৬ স্তরের। এর অধীনে, জুনিয়র ক্লার্ক, অ্যাকাউন্টস ক্লার্ক, টাইম কিপার, সিনিয়র ক্লার্ক, জুনিয়র অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট, গুডস গার্ড, কমার্শিয়াল অ্যাপ্রেন্টিস, স্টেশন মাস্টার ইত্যাদির মতো অনেক পদে নিয়োগ হবে।

Latest Videos

এই পোস্টগুলি অ-প্রযুক্তিগত বিভাগে পড়ে এবং তাদের জন্য বিস্তারিত বিজ্ঞপ্তি শীঘ্রই প্রকাশ করা হবে। আপডেটের জন্য ওয়েবসাইটে নজর রাখা ভাল হবে। বিস্তারিত বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা বাড়তে পারে এমন সম্ভাবনাও রয়েছে, তবে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

যারা আবেদন করতে পারবেন

এই পরীক্ষা দুটি বিভাগে নেওয়া হয়। স্নাতক স্তরের পদ এবং স্নাতক পদের জন্য, একটি স্বীকৃত বোর্ড থেকে ১২ ক্লাস পাস প্রথম এবং স্নাতক প্রার্থীরা দ্বিতীয় অধীনে আবেদন করতে পারেন। UG পদের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর এবং স্নাতক পাসের বয়সসীমা ১৮ থেকে ৩৩ বছর নির্ধারণ করা হয়েছে।

শূন্যতার বিবরণ

মোট পদ – ১০৮৪৪টি

স্নাতক পদ - ৩৪০৪

স্নাতক পদ - ৭৪৭৯

UG পোস্টের বিশদ বিবরণ

জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট – ৯৯০টি পদ

অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট – ৩৬১ পদ

ট্রেন ক্লার্ক – ৬৮টি পদ

বাণিজ্যিক সহ টিকিট ক্লার্ক - ১৯৮৫ পদ

স্নাতক পদের বিশদ বিবরণ

গুডস ট্রেন ম্যানেজার – ২৬৮৪টি পদ

চিফ কমার্শিয়াল কাম টিকিট সুপারভাইজার – ১৭৩৭ টি পদ

সিনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট – ৭২৫ পদ

জুনিয়র অ্যাকাউন্ট সহকারী কাম টাইপিস্ট – ১৩৭১ পদ

স্টেশন মাস্টার – ৯৬৩ টি পদ।

নির্বাচন কিভাবে করা হবে?

পোস্ট অনুযায়ী, পরীক্ষার বেশ কয়েকটি ধাপে উত্তীর্ণ হওয়ার পর বাছাই করা হবে। উদাহরণস্বরূপ, স্টেশন মাস্টার এবং ট্রাফিক সহকারী পদের জন্য, একজনকে CBT 1, 2, CBAT, নথি যাচাইকরণ এবং মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অবশিষ্ট পদগুলির জন্যও, আপনাকে প্রয়োজন অনুযায়ী CBT 1,2, টাইপিং স্কিল টেস্ট, DV এবং মেডিকেল রাউন্ড পাস করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র কিছুক্ষণ আগে প্রকাশ করা হবে।

আবেদন ফি কত

সাধারণ এবং ওবিসি বিভাগের প্রার্থীদের ৫০০ টাকা ফি দিতে হবে। SC, ST, প্রাক্তন-সার্ভিসম্যান, PH, মহিলা প্রার্থী, EWS বিভাগকে ২৫০ টাকা ফি দিতে হবে। CBT 1 এ উপস্থিত হওয়ার পরে এই অর্থের অনেকটাই ফেরত দেওয়া হবে। জেনারেল পাবেন ৪০০ টাকা এবং বাকিরা পুরো টাকা ফেরত পাবেন।

কত বেতন পাবেন?

বেতনও পোস্ট অনুযায়ী। উদাহরণস্বরূপ, স্নাতক পদের বেতন ১৯,৯০০ টাকা থেকে ২১.৭০০ টাকা পর্যন্ত হবে৷ যেখানে স্নাতক পাস পোস্টের জন্য বেতন ২৫,৫০০ টাকা থেকে ৩৫,৪০০ টাকা পর্যন্ত হবে৷ এর পাশাপাশি আরও অনেক সুবিধা পাওয়া যাবে।

গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলি নোট করুন

এছাড়াও গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলিও নোট করুন, যেখান থেকে শুধুমাত্র আবেদন করা যাবে না, বিস্তারিত বিজ্ঞপ্তিও চেক করা যাবে। ওয়েবসাইটের ঠিকানা হল – indianrailways.gov.in। এই উপর নজর রাখুন। রেজিস্ট্রেশনের তারিখ এখনো প্রকাশ করা হয়নি।

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ