Government Job: সরকারি চাকরিতে বিরাট সুযোগ! মাসিক বেতন ২৮ থেকে ৮২ হাজার

‘মিসলেনিয়াস সার্ভিসেস রিক্রুটমেন্ট এগজ়ামিনেশন’-এর মাধ্যমে সরকারি যে পদগুলিতে প্রার্থী নিয়োগ করা হবে| 

Sahely Sen | Published : Oct 15, 2023 4:35 AM IST / Updated: Oct 16 2023, 08:32 AM IST

দুর্গাপুজোর মাসেই চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। পশ্চিমবঙ্গ সরকারের অধীনে প্রচুর চাকরির সুযোগ। অনেকগুলি মন্ত্রক এবং দফতরে প্রচুর কর্মী নিয়োগ করবে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন বা ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। ‘মিসেলেনিয়াস সার্ভিসেস রিক্রুটমেন্ট এগজ়ামিনেশন’ পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। সম্প্রতি বিজ্ঞপ্তি জারি করে এই খবর জানানো হয়েছে।

যেসব সরকারি পদে প্রার্থী নিয়োগ করা হবে, সেগুলি হল— অ্যাসিসট্যান্ট চাইল্ড ডেভেলপমেন্ট প্রজেক্ট অফিসার, ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অফিসার/ ব্লক ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অফিসার, ব্লক ইয়ুথ অফিসার/ মিউনিসিপ্যাল ইয়ুথ অফিসার/ বরো ইয়ুথ অফিসার, ব্লক ওয়েলফেয়ার অফিসার/ ওয়েলফেয়ার অফিসার, ব্যাকওয়ার্ড ক্লাসেস ওয়েলফেয়ার ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট এগ্রিকালচারাল মার্কেটিং অফিসার (অ্যাডমিনিস্ট্রেটিভ), অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার, কন্ট্রোলার অফ কারেকশনাল সার্ভিসেস, ইন্সপেক্টর অফ এগ্রিকালচারাল ইনকাম ট্যাক্স, কনজ়িউমার ওয়েলফেয়ার অফিসার, সেভিংস ডেভেলপমেন্ট অফিসার, পোস্টস ইন ওয়েস্ট বেঙ্গল সাবঅর্ডিনেট লেবার সার্ভিস, অডিটর অফ কোঅপারেটিভ সোসাইটিজ়, বোর্ড অফ রেভিনিউয়ের অ্যাসিস্ট্যান্ট অডিটর, এক্সটেনশন অফিসার, মাস এডুকেশন এক্সটেনশন, লেডি এক্সটেনশন অফিসার, মাস এডুকেশন এক্সটেনশন, অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার অফ কারেকশনাল সার্ভিসেস, ইনভেস্টিগেটিং ইন্সপেক্টর, রেভিনিউ ইন্সপেক্টর এবং অন্যান্য।

 আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স ২০ বছর থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। পদের ভিত্তিতে নিযুক্তদের বেতনক্রম হবে ৩২,১০০-৮২,৯০০ টাকা বা ২৮,৯০০-৭৪,৫০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে ডিগ্রি থাকতে হবে। বাংলা অথবা নেপালি ভাষায় কথোপকথনে বা লেখালিখিতে পারদর্শী হতে হবে।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে সমস্ত নথি-সহ নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করতে হবে। অসংরক্ষিত প্রার্থীদের আবেদনমূল্য বাবদ ১৬০ টাকা দিতে হলেও সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও অর্থ জমা দিতে হবে না। অনলাইন আবেদন প্রক্রিয়া বৃহস্পতিবার থেকে শুরু হয়ে আগামী ২ নভেম্বর পর্যন্ত চলবে। অফলাইনে আবেদনমূল্য জমা দেওয়া যাবে ৩ নভেম্বর পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত তথ্যগুলি বিশদে জানার জন্য কমিশনের ওয়েবসাইট wbpsc.gov.in -এ ক্লিক করে দেখে নিন। 

Share this article
click me!