২০ হাজারেরও বেশি বেতন, পরীক্ষা ছাড়াই পোস্ট অফিসে চাকরির সুযোগ

ভারতীয় ডাকবিভাগ দশম শ্রেণী উত্তীর্ণদের জন্য নিয়ে এসেছে দারুণ সুযোগ। চাকরির পরীক্ষা না দিলেও পাওয়া যাবে এই সুযোগ

Parna Sengupta | Published : Feb 21, 2022 5:19 PM IST / Updated: Feb 21 2022, 10:59 PM IST

সরকারি চাকরি এখন স্বর্গ হাতে পাওয়ার সমান। সেই চাকরি যদি আপনার হাতের মুঠোয় ধরা দেয়, তাহলে কেমন হবে। ঠিক সেরকমই একটা সুযোগ এসেছে চাকরিপ্রার্থীদের সামনে। ভারতীয় ডাকবিভাগ দশম শ্রেণী উত্তীর্ণদের জন্য নিয়ে এসেছে দারুণ সুযোগ। চাকরির পরীক্ষা না দিলেও পাওয়া যাবে এই সুযোগ। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ভারতীয় ডাকবিভাগে খালি রয়েছে বেশ কয়েকটি পদ। সেই পদে চাকরি পেতে গেলে দিতে হবে না কোনও পরীক্ষা। 

ইন্ডিয়া পোস্ট দিল্লি (India Post Delhi) মেল মোটর সার্ভিস বিভাগের (Mail Motor Service Department) অধীনে স্টাফ কার ড্রাইভারের (Staff Car Driver) পদের জন্য আবেদন করতে বলছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা (Interested and eligible candidates) indiapost.gov.in-এ ইন্ডিয়া পোস্টের অফিসিয়াল পোর্টালে গিয়ে আবেদন করতে পারেন। এছাড়াও প্রার্থীরা এই লিঙ্কে ক্লিক করে সরাসরি এই পদগুলির জন্য আবেদন করতে পারেন https://www.indiapost.gov.in/vas/Pages/India। এছাড়াও, আপনি এই লিঙ্কের মাধ্যমে অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন https://www.indiapost.gov.in/VAS/Pages/Recruitment/IP_12012022।

প্রার্থীদের বয়স, বর্ণ, যোগ্যতা, অভিজ্ঞতা, বৈধ ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি শংসাপত্রের স্ব-প্রত্যয়িত বা সেলফ অ্যাটেসটেড ফটোকপি সহ নির্ধারিত আবেদনপত্রটি ম্যানেজার, মেইল মোটর সার্ভিস, গুডস শেড রোড, কোয়েম্বাটোর -৬৪১০০১ পাঠাতে হবে। আবেদনের শেষ তারিখ ১০ মার্চ। আবেদন করার আগে প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তি ভাল করে পড়ে নেওয়ার আবেদন জানানো হয়েছে। 

গুরুত্বপূর্ণ তারিখ:-

আবেদনের শেষ তারিখ- ১৫ মার্চ

শূন্যপদের বিবরণ:-

মোট পদ: ২৯ জন স্টাফ কার ড্রাইভার (সাধারণ গ্রেড)

শিক্ষাগত যোগ্যতা:-

প্রার্থীদের যেকোনো স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন ( দশম শ্রেণী) পাশ করা উচিত এবং হালকা এবং ভারী মোটর গাড়ির জন্য বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স পরিসীমা:-

প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে।

বেতন সীমা:- 

বেতন স্কেল: ১৯,৯০০ – ৬৩,২০০ (লেভেল-2)

নির্বাচন প্রক্রিয়া:-

অভিজ্ঞতা এবং দক্ষতা পরীক্ষার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে।

Share this article
click me!