National Institute of Fashion Technology Recruitment 2021: মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল

আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://nift.ac.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 

Web Desk - ANB | Published : Dec 20, 2021 4:56 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- সম্প্রতি মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি (National Institute of Fashion Technology)। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজির পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সহকারী অধ্যাপক (Assistant Professor)  পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট https://nift.ac.in/ থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
NIFT Recruitment 2021: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীদের ৩১ জানুয়ারি, ২০২২ তারিখ রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
NIFT Recruitment 2021: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি (National Institute of Fashion Technology)
পদের নাম: সহকারী অধ্যাপক
শূন্যপদের সংখ্যা: ১৯০টি
শূন্যপদের বিবরণ: 
জেনারেল ক্যাটাগরি- ৭৭টি পদ
তফসিলি জাতি (এসসি)- ২৭টি পদ
তফসিলি উপজাতি (এসটি)- ১৪টি পদ
ওবিসি- ৫৩টি পদ
অর্থনৈতিক ভাবে অনগ্রসর- ১৯টি পদ
শারীরিক প্রতিবন্ধী- ৮টি পদ

NIFT Recruitment 2021: গুরুত্বপূর্ণ ঘোষণা
প্রার্থীদের মূলত চুক্তি ভিত্তিক কাজে নিযুক্ত করা হবে। প্রথম পর্যায়ে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ করা হবে, পরবর্তীতে কাজের অগ্রগতি দক্ষতা ও অন্যান্য বিষয়ের ওপর নির্ভর করে সময়সীমা বাড়ানো যেতে পারে।
NIFT Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতা
স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইন্সটিটিউট থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী এবং তিন বছরের কাজের অভিজ্ঞতা সহ প্রার্থীরা আবেদনের যোগ্য। টিচিং বা গবেষণায় বা প্রাসঙ্গিক শাখায় স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেছেন এমন প্রার্থীরাও আবেদনের যোগ্য। উপরোক্ত যোগ্যতা সহ টিচিং বা গবেষণা বা প্রাসঙ্গিক বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে এক বছরের অভিজ্ঞতা সহ প্রার্থীরাও আবেদনের যোগ্য। 
NIFT Recruitment 2021: বয়সসীমা
আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। সরকারি নির্দেশ অনুযায়ী প্রতিটি ক্যাটাগরির প্রার্থীরা বয়সের উর্দ্ধসীমায় ছাড় পাবেন।
NIFT Recruitment 2021: বেতনক্রম
কেন্দ্রীয় সরকারের বেতনক্রম অনুযায়ী প্রার্থীরা মাসিক ৫৬,১০০ টাকা পাবেন। 
সম্পূর্ণ নোটিশটি পড়ার জন্য ও সরাসরি আবেদনের জন্য প্রার্থীরা এই লিঙ্কটি https://www.cmsnift.com/pages/app_asst_prof/ap_reg.aspx ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: GATE Exam Preparation: সঠিক পন্থা এবং দিকনির্দেশনা সহ প্রচেষ্টাতেই উত্তীর্ণ হওয়া যাবে GATE পরীক্ষায়

আরও পড়ুন: ECIL recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড

আরও পড়ুন: Central Bank of India Recruitment 2021- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া

আরও পড়ুন: TCG Crest-কলকাতায় তৈরি হবে আন্তর্জাতিকমানের গবেষণা কেন্দ্র,উদ্যোগী টিসিজি গোষ্ঠী

Share this article
click me!