WB SI Recruitment- পশ্চিমবঙ্গ পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি জানুন আবেদন করবেন কীভাবে

যে সকল প্রার্থীরা আবেদন করেছিলেন তারা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। নিয়োগ বিষয়ে আরও বিস্তারিত বিবরণ রইল এখানে।

Web Desk - ANB | Published : Dec 2, 2021 1:56 PM IST / Updated: Dec 02 2021, 07:28 PM IST

চলতি বছরেই পশ্চিমবঙ্গ পুলিশের (West Bengal Police) সাব-ইন্সপেক্টর পদের প্রিলি পরীক্ষার ঘোষণা! সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে এই বছরের জানুয়ারি- ফেব্রুয়ারি মাসে পশ্চিমবঙ্গ পুলিশের পক্ষ থেকে সাব ইন্সপেক্টর (Un-Armed), সাব-ইন্সপেক্টর (Armed) ও লেডি সাব-ইন্সপেক্টর (Un-Armed) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছিল। আগামী ৫ ডিসেম্বর, ২০২১ তারিখে উল্লিখিত পদের জন্য প্রাথমিক পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। মোট ১,০৮৮টি পদের জন্য প্রার্থীরা ওই সকল পদের জন্য আবেদন করেছিলেন। 

যে সকল প্রার্থীরা আবেদন করেছিলেন তারা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট (Official Website) থেকে নিজেদের অ্যাডমিট কার্ড (Admit Card) ডাউনলোড করতে পারবেন। নিয়োগ বিষয়ে আরও বিস্তারিত বিবরণ রইল এখানে:
 
* গুরুত্বপূর্ণ তারিখ:

বিজ্ঞপ্তি সূত্র জানা গিয়েছে, উল্লিখিত পদে নিয়োগের জন্য প্রাথমিক পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর, ২০২১ তারিখে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। 

* পরীক্ষা সংক্রান্ত ঘোষণা:
৫ ডিসেম্বর, ২০২১ তারিখে বেলা ১২টা থেকে ১টা বেজে ৩০মিনিট পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা (Priliminary Exam) নেওয়া হবে। প্রত্যেক প্রার্থীকে সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১১টার মধ্যে রিপোর্ট করতে হবে। সবাইকে মাস্ক পড়ে পরীক্ষা কেন্দ্রে (Examination Hall) প্রবেশ করতে হবে। প্রার্থীদের পরীক্ষার সময় আধার কার্ড/ প্যান কার্ড/ পাশপোর্ট/ ড্রাইভিং লাইসেন্স/ ভোটার কার্ড/ সরকার স্বীকৃত প্রতিষ্ঠানের দ্বারা প্রদত্ত পরিচয় পত্র সঙ্গে নিতে হবে। কোনও জেরক্স কপি নিয়ে পরীক্ষা দিতে দেওয়া হবে না। পরীক্ষা দিতে হবে ব্ল্যাক বল পয়েন্ট পেন দিয়ে। পরীক্ষার্থীরা কোনও রকম ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে পরীক্ষা কেন্দ্রে যেতে পারবেন না। স্পোর্টস শ্যু, হিলতোলা জুতো ইত্যাদি পড়ে পরীক্ষা কেন্দ্রে যাওয়া নিষেধ।

* পরীক্ষার বিবরণ:

ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা হবে। অ্যাডমিট কার্ড প্রার্থীরাই অ্যাডমিট কার্ড (Admit Card) ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে https://wbpolice.gov.in/।  প্রার্থীরা তাদের অ্যাপ্লিকেশন নম্বর, ও জন্ম তারিখ দিলেই অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন। অনলাইন ছাড়া কোনও ভাবেই অ্যাডমিট কার্ড পাঠানো যাবে না। 

* পরীক্ষা সংক্রান্ত তথ্য:

* শূন্যপদের বিবরণ: 

আরও পড়ুন- University of Hyderabad Faculty Recruitment 2021- অধ্যাপনার স্থায়ী পদে নিয়োগের বিজ্ঞপ্তি, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- PSPCL Recruitment 2021- পাঞ্জাব স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেডে প্রচুর সংখ্যক শূন্যপদ, জেনে নিন আবেদন পদ্ধতি

আরও পড়ুন- Education: ডিজিটাল শিক্ষা ব্যবস্থার উন্নয়নের প্রসারে পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যুক্ত হল স্কুলনেট

 

Share this article
click me!