ফিরলেন মোর্তাজা সঙ্গে দুই নবাগত, জিম্বাবোয়ের বিরুদ্ধে দল ঘোষণা বাংলাদেশের

  • জিম্বাবোয়ে সিরিজের জন্য দল ঘোষণা করল বিসিবি
  • দলে ফিরছেন অধিনায়ক মাশারফি মোর্তাজা
  • অভিষেক হতে পারে নতুন কিছু ক্রিকেটারের
  • ১লা মার্চ শুরু হচ্ছে এই দ্বিপাক্ষিক সিরিজ

Reetabrata Deb | Published : Feb 23, 2020 12:00 PM IST

বাংলাদেশে ওয়ান ডে সিরিজ খেলতে আসছে জিম্বাবোয়ে দল। সেই সিরিজের প্রথম দুই ওয়ান ডে ম্যাচের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অভিষেক হতে চলেছে দু জন নতুন ব্যাটসম্যানের। তারা হলেন যথাক্রমে নইম শেখ এবং আফিফ হোসেন। এছাড়াও দলে ফিরতে চলেছেন মাশারফি বিন মোর্তাজা। চোটের জন্য বেশ কিছুদিন দলের বাইরে ছিলেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। এইবারে আবার তিনি অধিনায়কত্ব করতে চলেছেন বাংলাদেশ দলের। ১ মার্চ থেকে শুরু হচ্ছে এই সিরিজ। চলবে ৬ই মার্চ অবধি। প্রত্যেকটি ম্যাচই খেলা হবে সিলেটে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ন্যাশনাল সিলেকশন প্যানেলের চেয়ারম্যান মিনহাজুল আবেদিন জানিয়েছেন, মোর্তাজার মতো ক্রিকেটার-কে পাওয়া খুবই সৌভাগ্যের ব্যাপার। তাদের দেশে মোর্তাজার মতো অভিজ্ঞ এবং দক্ষ ক্রিকেটার খুব কম আছে। এছাড়াও দলকে সামনে থেকে নেতৃত্ব দেন বাংলাদেশ। তার পরামর্শ মেনে চলে সাফল্য পেয়েছেন অনেক জুনিয়র ক্রিকেটার। মিনহাজুলের মতে মোর্তাজার উপস্থিতিই দলের মনোবল বাড়িয়ে দেয় অনেকটা। 

তিনি আরও জানিয়েছেন যে শেষ সিরিজে তাদের কিছু পরিস্থিতির সাথে মানিয়ে নিতে হয়েছিল। বেশ কিছু ক্রিকেটার নানা কারণে সিরিজে অংশ নিতে পারেননি। কিন্তু এখন তাদের হাতে সম্পূর্ণ সুস্থ ক্রিকেটারদের তালিকা রয়েছে। তাদেরকে নিয়ে তারা যথেষ্ট আশাবাদী। নতুন যাদের অভিষেক হতে চলেছে, ক্রিকেটের সীমিত ফরম্যাটে দীর্ঘমেয়াদী পরিকল্পনার অংশ হিসেবেই তাদেরকে দলে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মিনহাজুল।

Share this article
click me!