Vijay Hazare Trophy: বরোদা চ্যালেঞ্জ নিতে প্রস্তত বাংলা, অনুর্ধ্ব ১৯ চ্যাম্পিয়ন বাংলাদেশ

অনুর্ধ্ব ১৯ ত্রিজেশীয় সিরিজের (U19  Triangular Series) চ্যাম্পিয়ন হল বাংলাদেশ (Bangladesh) দল। অনুর্ধ্ব ১৯ ভারতীয় বি (Under 19 Indian B team)দলকে  তারা হারাল ১৮১ রানে। অপরদিকে, বিজয় হাজারে ট্রফিতে (Vijay Hazare Trophy)মার জন্য প্রস্তুত বাংলা দল।

Asianet News Bangla | Published : Dec 7, 2021 1:33 PM IST

বিসিসিআই (BCCI) আয়োজিত অনূর্ধ্ব ১৯ ত্রিদেশীয় প্রতিযোগিতায় (U19 Triangular Series) চ্যাম্পিয়ন হল বাংলাদেশ। ইডেন গার্ডেন্সে (Eden Gardens)আয়োজিত হয়েছিল প্রতিযোগিতার ফাইনাল। ফাইনালে অনূর্ধ্ব ১৯ ভারতীয় বি (U19 Indan B Team) দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হল জুনিয়র বাংলা টাইগার্সরা (Bengal Tigers)। ম্য়াচে ভারতীয় দলকে ১৮১ রানে পরাজিত করে বাংলাদেশ (Bangladesh)। পুরো প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে ছিল বাংলাদেশ। পুরো প্রতিযোগিতায় অপরাজিত থেকে সিরিজ জিতল শাকিবদের উত্তরসূরীরা। ম্য়াচের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), সিএবি (CAB) সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya)সহ অন্যান্য়রা। উভয় দলকেই পুরস্কার তুলে দেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও অভিষেক ডালমিয়ারা। 

অপরদিকে, মুস্তাক আলি টি২০ ট্রফির (Sayeed Mustaq Ali T20 Trophy) পর বুধবার থেকে শুরু হতে চলেছে ঘরোয়া ক্রিকেট মরসুমের অপর গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা বিজয় হাজারে ট্রফি  (Vijay Hazare Trophy)। প্রথম  দিনই যে একগুচ্ছ খেলার সঙ্গে মাঠে নামছে বাংলা দলও (Bengal Team)। প্রথম ম্য়াচে বাংলা দলের প্রতিপক্ষ বরোদা। জয় দিয়ে মরসুম শুরু করাই লক্ষ্য কোচ অরুণ লালের (Arun Lal)দলের। প্রথম ম্য়াচের আগে দলের প্রস্তুতি নিয়ে অরুণ লাল  বলেন,আমরা একটি ভিন্ন টুর্নামেন্টে যাচ্ছি, খেলার একটি ভিন্ন ফরম্যাটে যা আমরা অনেক দিন খেলিনি। আমরা এর জন্য ভালো প্রস্তুতি নিয়েছি। আমি মনে করি আমাদের একটি ভালো ভারসাম্যপূর্ণ দল আছে। আমরা অনুষ্টুপ, সুদীপর উপর নির্ভর করছি। শ্রীবৎসদের অভিজ্ঞতা রয়েছে।'দলের ভালো ফলের বিষয়ে আত্মবিশ্বাসী বাংলা কোচ।

বিজয় হাজারে ট্রফিতে মোট ২০ জনের বাংলা দল ঘেষণা  করেছে সিএবির নির্বাচকরা। অধিনায়ক সুদীপ চট্টোপাধ্য়ায় (Sudip Chatterjee)। এছাড়াও দলে রয়েছেন শ্রীবৎস গোস্বামী,  অভিষেক দাস, অনুষ্টুপ মজুমদার, সুমন্ত গুপ্তা, ঋত্ত্বিক রয় চৌধুরী, রনজত সিং খাইরা, শুভঙ্কর বাল, কাইফ আহমেদ, প্রদীপ্ত প্রামাণিক, ঋত্ত্বিক চট্টোপাধ্য়ায়, শাহবাজ আহমেদ, করণ লাল, সুজিৎ কুমার যাদব, মুকেশ কুমার, আকাশ দীপ,  গীত পুরি,  মহম্মদ কাইফ,  সায়ন শেখর মণ্ডল, সায়ন ঘোষ। চিফ কোচ- অরুণ লাল,  কোচ- সৌরাশিস লাহিড়ী, চিকিৎসক- উজ্জ্বল কুমার বন্দ্যোপাধ্যায়, ফিজিও- আদিপ্ত দাস, ট্রেনার- সঞ্জীব দাস, ভিডিও অ্যানালিস্ট- গৌতম সরকার, সিলেক্টর- অলকেন্দু লাহিড়ী। সম্পূর্ণ  কোভিড বিধি মেনে হবে গোটা প্রতিযোগিতা। অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণে এই বাংলা  দলকে যথেষ্ট শক্তিশালী বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 
 

Read more Articles on
Share this article
click me!