এশিয়া কাপের জন্য ঘোষিত হল ভারতীয় দল, কে আসল দলে আর কে পড়ল বাদ, দেখে নিন

আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2022) জন্য ভারতীয় দল (Indian Cricket Team) ঘোষণা করল বিসিসিআই (BCCI)। ১৫ জনের দলে ফিরলেন বিরাট কোহলি (Virat Kohli) ও কেএল রাহুল (KL Rahul)। চোটের কারণে বাদ জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। 
 

Web Desk - ANB | Published : Aug 8, 2022 4:48 PM IST

আগামি ২৭ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ২০২২। টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ হতে চলেছে টি২০ ফর্ম্যাটে। ভারতী দল তাদের এশিয়া কাপ অভিযান শুরু করবে ২৮ অগাস্ট। আর প্রথম ম্য়াচেই টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ চিরপ্রতীদ্বন্দ্বী দেশ পাকিস্তান। প্রতিযোগিতার পুরো সূচি প্রকাশ করে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর। আর এশিয়া কাপের জন্য এবার দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। সোমবার ১৫ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। 

ভারতীয় নির্বাচক আসন্ন এশিয়া কাপের জন্য যে দল ঘোষণা করেছে তাতে বিশ্রাম থেকে দলে ফিরেছেন  প্রাক্তন ভারত অধিনায়র বিরাট কোহলি। পুরোনো ছন্দে কোহলিকে দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। এছাড়া চোট সারিয়ে দলে ফিরছেন সহ অধিনায়ক কেএল রাহুলও। দলে জায়গা পেয়েছেন দীপক হুডা। ঋষভ পন্তের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে নাম রয়েছে দীনেশ কার্তিকের। মূল স্কোয়াডে জায়গা হয়নি শ্রেয়স আইয়ার ও অক্ষর প্যাটেলের। তাঁদের স্ট্যান্ড-বাই হিসেবে রাখা হয়েছে। দুই তারকার সঙ্গে স্ট্যান্ড-বাই হিসেবে নাম রয়েছে পেসার দীপক চাহারের। চোটের জন্য জসপ্রীত বুমরাহ ও হার্ষাল প্যাটেলের নাম এশিয়া কাপের জন্য বিবেচিত হয়নি, এমনটাই জানিয়েছে বিসিসিআই। দলে স্পিন বিভাগে রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই মোট চার জন রয়েছে। পেস অ্যাটাকে ভুবনেশ্বর কুমারের সঙ্গে থাকছেন অর্শদীপ সিং ও আভেশ খান। 

এশিয়া কাপে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিংহ এবং আবেশ খান।

 

 

এক  ঝলকে দেখে নিন এশিয়া কাপের সূচি-
শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান: ২৭ অগস্ট (শনিবার), গ্রুপ বি, দুবাই।
ভারত বনাম পাকিস্তান: ২৮ অগস্ট (রবিবার), গ্রুপ এ দুবাই।
বাংলাদেশ বনাম আফগানিস্তান: ৩০ অগস্ট (মঙ্গলবার), গ্রুপ বি, শারজা।
ভারত বনাম কোয়ালিফায়ার: ৩১ অগস্ট (বুধবার), গ্রুপ এ, দুবাই।
শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ: ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), গ্রুপ বি, দুবাই।
পাকিস্তান বনাম কোয়ালিফায়ার: ২ সেপ্টেম্বর (শুক্রবার), গ্রুপ এ, শারজা।
বি১ বনাম বি২: ৩ সেপ্টেম্বর (শনিবার), সুপার ৪, শারজা।
এ১ বনাম এ২: ৪ সেপ্টেম্বর (রবিবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি১: ৬ সেপ্টেম্বর (মঙ্গলবার), সুপার ৪, দুবাই।
এ২ বনাম বি২: ৭ সেপ্টেম্বর (বুধবার), সুপার ৪, দুবাই।
এ১ বনাম বি২: ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার), সুপার ৪, দুবাই।
বি১ বনাম এ২: ৯ সেপ্টেম্বর (শুক্রবার), সুপার ৪, দুবাই।
ফাইনাল: ১১ সেপ্টেম্বর (রবিবার) সুপার ৪-র প্রথম বনাম সুপার ৪-র দ্বিতীয়, দুবাই।

Read more Articles on
Share this article
click me!