আইপিএল ২০২২-এর পরই কী ধোনির অবসর, উত্তর দিলেন সিএসকে কর্তা

২৬ মার্চ আইপিএল ২০২২ (IPL 2022) -এর প্রথম ম্য়াচে মুখোমুখি হতে চলছে কেকেআর বনাম সিএসকে (KKR vs CSK)। তার আগে এমএস ধোনির (MS Dhoni) অধিনায়কত্ব ছাড়ার পর শুরু হয়েছে তার অবসর নিয়ে জল্পনা। অবশেষে ধোনির অবসর নিয়ে মুখ খুললেন সিএসকে সিইও (CSK CEO)।
 

Asianet News Bangla | Published : Mar 25, 2022 2:41 PM IST

আইপিএল (IPL) শুরুর ৩ দিন আগে হঠাৎই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে সকলকে চমক দিয়েছেন এমএস ধোনি (MS Dhoni)। সিএসকের (CSK) সদ্য প্রাক্তন অধিনায়কের এই সিদ্ধান্ত ধোনি ধামাকার থেকে কম কিছু ছিল না।  নিজে সিএসকের অধিনায়রত্ব ছাড়া পরই আইপিএল ২০২২-এর সিএসকের দায়িত্ব রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)হাতে তুলে দেওয়ার কথাও জানানো হয় ফ্র্যাঞ্চাইজির তরফে। চেন্নাই সুপার কিংসে প্রথমবার অন্য কোনও অধিনায়কের অধীনে খেলতে দেখা যাবে এমএস ধোনিকে। তবে রবীন্দ্র জাদেজাও জানিয়েছেন প্রয়োজনে সবসময় তিনি ধোনির সাহায্য নেবেনে।  চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়ার পর ধোনির এটাই কী আইপিএলে শেষ মরসুম সেই বিষয় নিয়ে জল্পনা শুরু হয়েছে। অবশেষে ধোনির  অবসর নিয়ে মুখ খুললেন সিএসকে সিইও কাশী বিশ্বনাথন। 

গত মরসুমে আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পরই উঠতে শুরু করেছিল ধোনির আইপিএল অবসর নিয়ে প্রশ্ন। তবে এই মরসুমে যে তিনি খেলবেন সেই কথা আগেই জানিয়ে দিয়েছিলেন ধোনি। কিন্তু আইপিএল ২০২২ মরসুম শুরু হওয়ার আগে হঠাৎই অধিনায়ককত্ব ছাড়ায় সেই জল্পনার আগুনে নতুন করে ঘৃতাহুতি হয়। চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন এক সংবাপত্রকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন,'আমার মনে হয় না এটা ওর শেষ মরসুম। ও আরও খেলবে।' ফলে সিএসকে সিইওর এই মন্তব্যের পর অনেকটা হলেও আস্বস্ত হয়েছেন ধোনি ও সিএসকে ভক্তরা। প্রসঙ্গত, ধোনি নিয়ে ইচ্ছা প্রকাশ করেছিলেন চেন্নাইয়ের ঘরের মাঠে শেষববার আইপিএল খেলার। এবার যেহেতু চেন্নাইতে খেলা নেই তাই সেই ইচ্ছে ধোনির পূরণ হচ্ছে না। দেশের করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে গেলে আগামি বছর যদি পুরোনো নিয়মে সব শহরে আইপিএল হয় তাহলে সেই স্বপ্নপূরণ হতে পারে ধোনির। সেক্ষেত্রে ধোনির আগামি মরসুমেও আইপিএ খেলার সম্ভাবনা প্রবল।

আরও পড়ুনঃঅধিনায়ক, ব্যাটসম্যান থেকে উইকেট রক্ষক, আইপিএলে সব কিছুতেই একাধিক রেকর্ডের মালিক এমএস ধোনি

আরও পড়ুনঃআইপিএল ২০২২-এর প্রথম ম্য়াচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, দেখে নিন এক নজরে

আরও পড়ুনঃকেকেআর বনাম সিএসকে, আইিপিএল ২০২২-এর প্রথম ম্য়াচে এগিয়ে কোন দল, জানুন বিস্তারিত

এমএস ধোনির পরিবর্তে কেন রবীন্দ্র জাদেজাকে অধিনায়ক করা হল সেই বিষয়তেও স্পষ্ট মতামত জানিয়েছেন কাশী বিশ্বনাথন। তিনি বলেছেন,'আমরা বরাবর ধোনির সিদ্ধান্তকে শ্রদ্ধা করি। আমাদের কাছে ও শক্তির স্তম্ভ ছিল এবং আগামিদিনেও থাকবে। জাডেজা ছাড়াও বাকিদের ও সাহায্য করবে। যাতে মসৃণ ভাবে নিজের দায়িত্ব জাডেজার হাতে তুলে দিতে পারে, তাই জন্যেই এই সিদ্ধান্ত ও নিয়েছে। অধিনায়ক এবং ক্রিকেটার হিসেবে বরাবর সিএসকে-কে ভালবেসেছে ও। সিএসকে-র স্বার্থেই এই সিদ্ধান্ত নিয়েছে ও'। প্রসঙ্গত  শনিবার আইপিএল ২০২২-এ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্য়াচ দিয়ে আইপিএল অভিযান শুরু করবে চেন্নাই সুপার কিংস। 

Read more Articles on
Share this article
click me!