হার মানবে বাজ পাখিও, এক হাতে এবারের আইপিএলের সেরা ক্যাচ ধরলেন সিএসকের রায়ডু, দেখুন ভাইরাল ভিডিও

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আরসিবির বিরুদ্ধে সিএসকের (CSK) অম্বাতি রায়ডুর (Ambati Rayudu) অবিশ্বাস্য ক্যাচ (Unbelievable Catch)। যা নিয়ে তোলপার  নেট দুনিয়া। এখনও পর্যন্ত এবারের আইপিএলের সেরা ক্যাচ মনে করছেন সকলেই। 
 

Web Desk - ANB | Published : Apr 13, 2022 8:12 AM IST / Updated: Apr 13 2022, 01:43 PM IST

চার ম্যাচ ধরে লাগাতার হার। আইপিএল ২০২২ (IPL 2022) -এ অবশেষে প্রথম জয়েক স্বাদ পেয়েছে গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। আরসিবির বিরুদ্ধে ২৩ রানে জয় পেয়েছে রবীন্দ্র জাদেজার দল। মরসুমের পঞ্চম ম্যাচে শুধু ব্যাটে -বলে নয় ফিল্ডিংয়েও অসাধারণ পারফরম্যান্স করেছে সিএসকে (CSK)। বিশেষ ইয়োলো আর্মির অভিজ্ঞ ক্রিকেটার অম্বাতি রায়ডুর (Ambati Rayudu) একটি ক্যাচ সকলকে অবাক শুধু করেনি সোশ্যাল মিডিয়ায়  রীতিত ঝড় তুলে দিয়েছে। বয়স যে শুধু একটা সংখ্যা মাত্র সেই কথা আরও একবার প্রমাণ করে দিলেন সিএসকে তথা ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান। রায়ডুর এমন অবিশ্বাস্য ক্যাচের (Unbelievable Catch) প্রশংসায় পঞ্চমুখ সকলেই। এই ক্যাচের জন্য তাকে সোশ্যাল মিডিয়ায় ‘উড়তা রায়ডু’ নামে ডাকা হচ্ছে সিএসকে তারকাকে।

 

 

আরসিবির ইনিংসের ১৬তম ওভারে এই অসাধারণ ক্যাচ নেন রায়ডু। রবীন্দ্র জাদেজা বোলিং করছিলেন আর আকাশদীপ তার সামনে ক্রিজে ব্যাট করছিলেন। ওভারের চতুর্থ বলে আকাশদীপ সিঙ্গেল পাওয়ার উদ্দেশ্যে শট খেলেন কিন্তু বল ব্যাটে ঠিকমতো না লাগায় কিছুক্ষণের জন্য বল হাওয়ায় উঠে যায়। যেই বল ক্যাচ হতে পারে কেউ ভাবতেও পারেননি। সেখানে অনেকটা দূর থেকে বাজপাখির মত দারুণ উচ্ছ্বাসে হাওয়ায় শরীর ছুড়ে দিয়ে ক্যাচ ধরেন রায়ডু। এমন অবিশ্বাস্য ড্রাইভ করে রায়ডু যখন এই ক্যাচ নেন, তিনি নিজেও বিশ্বাস করতে পারেননি। তিনি বিস্ময়ে ছিলেন। রায়ডুর এই ক্যাচ দেখে অবাক দলের বাকি খেলোয়াড়রাও। এই ক্যাচের পর মাঠে সব খেলোয়াড়কে হাসতে দেখা যায়। সকলে তাকে কুর্নিশও জানায়।  ম্যাচের পরে জাডেজা জানান, তিনি অনেক দিন কাউকে এমন ক্যাচ নিতে দেখেননি। শিবমের মতেও রায়ডুর ওই ক্যাচ বুঝিয়ে দিচ্ছে তিনি কতটা পরিশ্রম করছেন। এই ক্যাচকেই এখনও পর্যন্ত আইপিএল ২০২২-এর সেরা ক্যাচ মনে করা হচ্ছে।

 

 

 

প্রসঙ্গত, পরপর চারটি ম্যাচ হারের পর মঙ্গলবার আরসিবির বিরুদ্ধে জয় পেতে মরিয়া হয় মাঠে নেমেছিল সিএসকে। ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ফাফ ডুপ্লেসি। ব্যাট করতে শুরুটা ভালো না হলেও অনবদ্য ব্য়াটিং করেন রবিন উথাপ্পা ও অম্বাতি রায়ডু। দুজন মিলে সিএসেকর আইপিএল ইতিহাসে সবথেকে বড় ১৬৫ রানের রেকর্ড পার্টনারশিপ করেন। ৫০ বলে ৮৮ রান করে আউট হন উথাপ্পা। ৪৬ বলে ৯৫ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে।  ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রান করে চেন্নাই। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৩ রান করে আরসিবি। ব্যাঙ্গালোরে হয়ে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন শাহবাজ আহমেদ। সিএসকের হয়ে চারটি উইকেট নেন মহেশ থিকসানা ও ৩টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ২৩ রানে ম্যাচ জেতে চেন্নাই।

আরও পড়ুনঃব্যাটে হাতে বিধ্বংসী, প্রেমিক সূর্যকুমার যাদব কতটা রোমান্টিক, জানুন সেই কাহিনি

আরও পড়ুনঃটোনড ফিগারে মলদ্বীপে উষ্ণতা বাড়াচ্ছে রাই সুন্দরী, কাকে ভালোবাসার বার্তা দিলেন ধোনির 'প্রাক্তন প্রেমিকা'

আরও পড়ুনঃবিকিনিতে ভেজা শরীর, নেশায় বুদ নেট দুনিয়া, কার সঙ্গে পুলে সময় কাটাচ্ছেন হার্দিকের বউ

Read more Articles on
Share this article
click me!