IPL 2021, CSK vs DC- রুদ্ধশ্বাস ম্য়াচে চেন্নাইকে হারাল দিল্লি, লিগ টেবিলের শীর্ষে পন্থের দল

আইপিএল ২০২১-এর অঘোষিত ফাইনালে  দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কাছে হার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)।  প্রথমে ব্য়াট করে ১৩৬ রান করল এম এস ধোনির (MS Dhoni)  দল। সিএসকে-র (CSK) হয়ে সর্বোচ্চ ৫৫ রা করলেন অম্বাতি রায়ডু (Ambati Rayudu)। জবাবে ২ বল থাকতে ৭ উইকেট হারিয়ে ম্য়াচ জিতে নেয় ঋষভ পন্থের (Rishabh Pant) দল। 
 

Asianet News Bangla | Published : Oct 4, 2021 6:04 PM IST

অবশেষে আইপিএল ২০২১-এ সিংহাসনচ্যুত হল চেন্নাই সুপার কিংসের। লিগ টেবিলের শীর্ষস্থান দখলের ম্য়াচে দিল্লির কাছে ৩ উইকেটে বহারল এমএস ধোনি দল। লো স্কোরিং থ্রিলারে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল ঋষভ পন্থের দল। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান করে সিএসকে। সর্বোচ্চ ৫৫ রান করেন অম্বাতি রায়ডু। জবাবে শিখর ধওয়ান ও শেমরন হেটমায়ারের অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ২ বল বাকি থাকতে ম্য়াচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস।  

এদিন টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ। ইনিংসের শুরুটাই ভালো করতে পারেনি এদিন সিএসকে। পাওয়ার প্লের মধ্যেই প্যাভেলিয়নে ফেরত যান দুই তারকা ওপেনার ফাফ ডুপ্লেসি ও ঋতুরাজ গায়কোয়াড়। ১০ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন ফাফ ডুপ্লেসি। ১৩ রান করে আউট হন ঋতুরাজ গায়কোয়াড়। মঈন আলিও মাত্র ৫ রান করে অক্ষর প্য়াটেলের বলে আউট হন। একের পর উইকেট হারিয়ে চাপ বাড়ে চেন্নাই সুপার কিংসের ব্য়াটিং লাইনআপের উপর। রবিন উথাপ্পা কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও ১৯ রান করে অশ্বিনের বলে আউট হন তিনি।

এরপর সিএসকে ইনিংসের রাশ ধরেন অম্বাতি রায়ডু ও এমএস ধোনি। প্রথমে উইকেট  না হারিয়ে একটু ধীরগতিতে  পার্টনারশিপ গড়তে থাকেন ধোনি-রায়ডু জুটি। মাঝে মাজে বেশ কিছু আক্রমণাত্মক শটও খেলেন রায়ডু। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। ৭০ রানের পার্টনারশিপ গড়েন অম্বাতি রায়ডু ও এম এস ধোনি। শেষ ওভারে ১৮ রানের ইনিংস খেলে আবেশ খানের বলে আউট হন ধোনি। শেষ পর্যন্ত ৪৩ বলে ৫৫ রানের ইনিংস খেলেন অম্বাতি রায়ডু।  দিল্লির জয়ের জন্য টার্গেট ১৩৭ রান।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি দিল্লিরও। শুরুতেই পৃথ্বি শ ও শ্রেয়স আইয়রের উইকেট হারিয়ে চাপ পড়ে যায় রাজধানীর দল। অপরদিক থেকে নিজের লড়াই চালিয়ে যান শিখর ধওয়ান। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন তিনি। ঋষভ পন্থ, রিপল প্যাটেলরা কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করলেও তারা বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেনি। ১৫ রান করে আউট হন পন্থ ও ১৮ রান করে আউট হন রিপল। ৩৯ রানের ইনিংস খেলে আউট হব ধওয়ানও। ১০০-র আগে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। 

শেষ শিমরন হেটমায়ার ২৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেয়। তবে সামান্য পুঁজি নিয়েও লড়াই দেয় সিএসকে বোলাররা। কিন্তু শেষ ওভারে গিয়ে ২ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। এবার আইপিএলে দুই পর্বেই দিল্লির কাছে হারতে হল চেন্নাইকে। এই হারের ফলে ১৩ ম্য়াচে ৯টি জয় ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে নেমে এল চেন্নাই। অপরদিকে, ১৩ ম্য়াচে ১০ জন ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ পৌছল দিল্লি। 

Share this article
click me!